kalerkantho

সোমবার । ৬ আশ্বিন ১৪২৭ । ২১ সেপ্টেম্বর ২০২০। ৩ সফর ১৪৪২

দেশে করোনা শনাক্ত প্রায় আড়াই লাখ

আরো ৩৯ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক   

৭ আগস্ট, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দেশে করোনা শনাক্ত প্রায় আড়াই লাখ

দেশে সরকারি হিসাবে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা প্রায় আড়াই লাখ। গতকাল বৃহস্পতিবার সকাল পর্যন্ত দেশে শনাক্ত হয়েছে দুই লাখ ৪৯ হাজার ৬৫১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে দুই হাজার ৯৭৭ জন। ওই ২৪ ঘণ্টায় মারা গেছে ৩৯ জন, সুস্থ হয়েছে দুই হাজার ৭৪ জন। আর এ পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে তিন হাজার ৩০৬ জন, সুস্থ হয়েছে এক লাখ ৪৩ হাজার ৮২৪ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৭০৮টি। মোট পরীক্ষার সংখ্যা ১২ লাখ ২৫ হাজার ১২৪। পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৪ ঘণ্টায় ২৩ দশমিক ৪৩। মোট শনাক্তের হার ২০.৩৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭.৬১  এবং মৃত্যুর হার ১.৩২ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে গতকাল এসব তথ্য জানানো হয়। গতকাল বুলেটিন পড়ে শোনান জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠানের (নিপসম) পরিচালক অধ্যাপক ডা. বায়েজিদ খুরশিদ রিয়াজ। বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে সাতজন, খুলনা বিভাগে চারজন, রাজশাহী বিভাগে তিনজন, রংপুর বিভাগে তিনজন, বরিশাল বিভাগে দুজন, সিলেট বিভাগে দুজন এবং ময়মনসিংহ বিভাগে একজন। তাদের মধ্যে হাসপাতালে মারা গেছে ৩০ জন, বাড়িতে ৯ জন। তাদের মধ্যে ৩২ জন পুরুষ, সাতজন নারী। 

 

 

মন্তব্য



সাতদিনের সেরা