kalerkantho

সোমবার । ১৩ আশ্বিন ১৪২৭ । ২৮ সেপ্টেম্বর ২০২০। ১০ সফর ১৪৪২

করোনাভাইরাস

পরীক্ষা ও শনাক্ত বেড়েছে, আরো ৩৩ জনের মৃত্যু

পরীক্ষা ১১,১৬০, শনাক্ত ২,৬৫৪

নিজস্ব প্রতিবেদক   

৬ আগস্ট, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পরীক্ষা ও শনাক্ত বেড়েছে, আরো ৩৩ জনের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৩৩ জনের মৃত্যু হয়েছে। এই একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছে আরো দুই হাজার ৬৫৪ জন। সুস্থ হয়েছে এক হাজার ৮৯০ জন। গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ১৬০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে তিন হাজার ২৬৭ জন, শনাক্ত হয়েছে দুই লাখ ৪৬ হাজার ৬৭৪ জন এবং সুস্থ হয়েছে এক লাখ ৪১ হাজার ৭৫০ জন। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ লাখ ১২ হাজার ৪১৬টি।

করোনাভাইরাসসংক্রান্ত নিয়মিত বুলেটিনে গতকাল বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

বুলেটিনের তথ্য অনুসারে ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩.৭৮ শতাংশ, শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭.৪৬ শতাংশ আর মৃত্যুর হার ১.৩২ শতাংশ।

বুলেটিনে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রাম বিভাগে ৯ জন, রংপুর বিভাগে তিনজন আর খুলনা, রাজশাহী ও বরিশাল বিভাগে একজন করে। এঁদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ছয়জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন আর ৯১ থেকে ১০০ বছরের মধ্যে দুজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় মৃত ব্যক্তিদের মধ্যে ২৫ জন পুরুষ আর আটজন নারী। হাসপাতালে মারা গেছেন ৩১ জন আর বাড়িতে দুজন।

মন্তব্য



সাতদিনের সেরা