kalerkantho

শনিবার । ৩১ শ্রাবণ ১৪২৭। ১৫ আগস্ট ২০২০ । ২৪ জিলহজ ১৪৪১

করোনায় বিক্রিতে ভাটা

ডেইলি মিরর ছাঁটাই করছে ৫৫০ কর্মী

কালের কণ্ঠ ডেস্ক   

৯ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ডেইলি মিরর ছাঁটাই করছে ৫৫০ কর্মী

যুক্তরাজ্যের ঐতিহ্যবাহী তিনটি ট্যাবলয়েড পত্রিকা যথাক্রমে ডেইলি মিরর, ডেইলি এক্সপ্রেস ও ডেইলি স্টার (ইউকে) থেকে সাড়ে পাঁচ শ কর্মী ছাঁটাই করছে কর্তৃপক্ষ। সাম্প্রতিক করোনাভাইরাস (কভিড-১৯) পরিস্থিতিতে পত্রিকার বিক্রি কমে যাওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ডেইলি মিরর ও ডেইলি এক্সপ্রেস ছাড়াও একই মালিকের ডেইলি স্টার (ইউকে) এবং ওকে নামে শোবিজ বিষয়ক ম্যাগাজিন রয়েছে। প্রতিষ্ঠানটি জানাচ্ছে, গত প্রান্তিকে তাদের বিক্রি মারাত্মকভাবে কমে যাওয়ায় আয় প্রায় ৩০ শতাংশ কমে যায়। এ কারণে প্রায় ১২ শতাংশ জনবল ছাঁটাই করতে হচ্ছে তাদের। মালিকপক্ষের দাবি, বিক্রি ও বিজ্ঞাপন থেকে আয় মারাত্মকভাবে কমে গেছে। প্রতিষ্ঠানটির সিইও জিম মুলেন বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বছরও প্রতিষ্ঠানটির আয় ১৩ শতাংশ কম হয়। তবে সার্কুলেশন কমলেও অনলাইনে পাঠক বাড়ায় সে যাত্রায় সামলে নেয় তারা। এবার অবশ্য করোনাভাইরাসের কারণে বেশ অসুবিধায় পড়েছে মিরর কর্তৃপক্ষ। কর্মী ছাঁটাই ও বিভিন্নভাবে প্রতিষ্ঠানটি ৩৫ মিলিয়ন পাউন্ড পরিমাণ অর্থের ব্যয় সংকোচন করতে পারবে বলে আশা করছে। ডেইলি মিরর প্রতিষ্ঠিত হয় ১৯০৩ সালে। সূত্র : বিবিসি।

মন্তব্য



সাতদিনের সেরা