kalerkantho

বুধবার । ২১ শ্রাবণ ১৪২৭। ৫ আগস্ট  ২০২০। ১৪ জিলহজ ১৪৪১

উপজেলা চেয়ারম্যানসহ ১০ জনের মৃত্যু

কালের কণ্ঠ ডেস্ক   

৭ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



উপজেলা চেয়ারম্যানসহ ১০ জনের মৃত্যু

দেশের ছয় জেলায় গত রবিবার ও গতকাল সোমবার করোনার উপসর্গে ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নওগাঁর মান্দার উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরদার মো. জসিম উদ্দিন রয়েছেন। তবে এর মধ্যে চট্টগ্রামে মারা যাওয়া ব্যক্তির করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছিল; যদিও তাঁর মধ্যে করোনার প্রবল উপসর্গ ছিল।

সংশ্লিষ্ট এলাকার কালের কণ্ঠ’র প্রতিনিধি ও প্রতিবেদকদের পাঠানো খবরে বিস্তারিত—

নওগাঁ : জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে মান্দা উপজেলা চেয়ারম্যান ও মান্দা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরদার মো. জসিম উদ্দিন (৭৮) মারা গেছেন। গতকাল সকালে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। স্বাস্থ্য কর্মকর্তা জানান, নিহতের পরিবারের সদস্যদের কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

ময়মনসিংহ : গফরগাঁওয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার উপসর্গ নিয়ে গত রবিবার রাতে কাইয়ুম মিয়া (৬০) নামের এক ডিশ ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। তাঁর বাড়ি পৌর শহরের রাঘাইচটি এলাকায়।

স্বজনরা হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলেছেন। তবে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ মাইনুদ্দিন খান অভিযোগ অস্বীকার করেছেন।

ফরিদপুর : গত দুই দিনে করোনার উপসর্গে মুদি দোকানি, ব্যবসায়ী ও ভাঙ্গা পৌরসভার এক প্রকৌশলীর মৃত্যু হয়েছে। তাঁরা হলেন শহরের ওয়ারলেসপাড়া এলাকার রুহুল আমিন (৫২), সদর উপজেলার শিবরামপুর এলাকার বিল্লাহ হোসেন (৫৫) এবং প্রকৌশলী আনোয়ার হোসেন (৪৭)। আনোয়ারের বাড়ি পটুয়াখালীর গলাচিপা উপজেলার ইসাদী গ্রামে।

গোপালগঞ্জ : করোনা উপসর্গ নিয়ে আবুল হাসান মুন্সি (৬০) নামের এক সাবেক সেনা সদস্যের মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে টুঙ্গীপাড়া উপজেলার বাঁশবাড়িয়া গ্রামের নিজ বাড়িতে তিনি মারা যান। গত রবিবার তিনি টুঙ্গীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছেন। তবে এখনো এর ফল পাওয়া যায়নি।

 

খুলনা : করোনার উপসর্গে গত দুই দিনে ব্যবসায়ী ইমাম হোসেন বাচ্চু (৫৫), আবেদ আলী খান (৭৮) ও অপু (৩৪) নামের তিনজনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে বাচ্চু ও আবেদ খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি ছিলেন। বাচ্চু নগরীর রায়েরমহলের সৈয়দ আলতাফ হোসেনের ছেলে। আবেদ বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার মৃত ইজ্জত আলী খানের ছেলে এবং রূপসা উপজেলার শাহাবুদ্দিনের ছেলে অপু। করোনা পরীক্ষার জন্য তাঁদের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ নিয়ে খুলনায় উপসর্গে ৭৮ জনের মৃত্যু হলো।

চট্টগ্রাম : জ্বর ও শ্বাসকষ্ট থাকলেও করোনার নমুনা পরীক্ষায় ফল নেগেটিভ এসেছিল গ্রামীণফোনের কর্মকর্তা মির্জা আশেক মাহমুদের (৩৮)। এ অবস্থায় রবিবার দিবাগত রাত আড়াইটার দিকে চট্টগ্রামের আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের আইসিইউতে তিনি মারা যান। আশেকের গ্রামের বাড়ি ফেনীতে।

মন্তব্য