kalerkantho

শনিবার । ২৪ শ্রাবণ ১৪২৭। ৮ আগস্ট  ২০২০। ১৭ জিলহজ ১৪৪১

সিলেট বিভাগে আক্রান্ত পাঁচ হাজার ছাড়াল

এ পর্যন্ত মৃত্যু ৮৪

সিলেট অফিস   

৫ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



সিলেট বিভাগে আক্রান্ত পাঁচ হাজার ছাড়াল

করোনাভাইরাসের সংক্রমণ সিলেট বিভাগে বাড়ছেই। বিভাগের চার জেলায় গতকাল শনিবার সকাল পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ হাজার ৪০। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত মারা গেছে ৮৪ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৬৬ জন মারা গেছে। মোট সুস্থ হয়েছে ৬৬৬ জন। এই বিভাগে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয় গত ৫ এপ্রিল। এর ১০ দিনের মাথায় প্রথম করোনায় মৃত্যুর ঘটনা ঘটে।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের দেওয়া তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, বিভাগে প্রথম

করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পরের ৫৬তম দিনে গত ৩১ মে এখানে আক্রান্তের সংখ্যা এক হাজার অতিক্রম করে। এর পর থেকে আক্রান্তের সংখ্যা বাড়তেই থাকে। মাত্র ১১ দিনেই আক্রান্তের সংখ্যা দুই হাজারে পৌঁছে যায়। ৯ দিনের ব্যবধানে গত ২০ জুন বিভাগে আক্রান্তের সংখ্যা তিন হাজার ছাড়ায়। চতুর্থ এক হাজার আক্রান্ত হতে সময় লাগে আরো কম, মাত্র ছয় দিন। গত ২৬ জুন বিভাগে করোনা আক্রান্তের  সংখ্যা চার হাজার ছাড়ায়। আর গত শুক্রবার বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার  ছাড়িয়ে যায়। এ ক্ষেত্রে এক হাজার শনাক্ত হতে সময় লেগেছে সাত দিন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, সিলেট বিভাগে গত শুক্রবার সকাল পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ছিল চার হাজার ৯৪৭ জন। এরপর ওই দিন রাতে আরো ৯৩ জনের নমুনা পজিটিভ হয়। ফলে বিভাগে আক্রান্তের সংখ্যা দাঁড়ায় পাঁচ হাজার ৪০ জন। তাদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ দুই হাজার ৭৩৪, সুনামগঞ্জে এক হাজার ৬২, হবিগঞ্জে ৭২২ ও মৌলভীবাজারে ৫২২ জন।

করোনায় এ পর্যন্ত বিভাগে মারা গেছে ৮৪ জন। তাদের মধ্যে সিলেট জেলায় গত শুক্রবার এক দিনে তিনজনসহ সর্বোচ্চ ৬৬ জন, সুনামগঞ্জে সাতজন, হবিগঞ্জে ছয়জন ও মৌলভীবাজারে পাঁচজন।

গতকাল সকাল পর্যন্ত করোনা আক্রান্ত ২৩১ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ছিল। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ৯০, সুনামগঞ্জের হাসপাতালে ৪৯, হবিগঞ্জের হাসপাতালে ৭০ ও মৌলভীবাজারে ২২ জন।

বিভাগে সুস্থ হয়েছে এক হাজার ৬২৫ জন করোনা রোগী। এর মধ্যে সিলেটে ৪৯১, সুনামগঞ্জে ৫৭৫, হবিগঞ্জে ২৯৫ ও মৌলভীবাজারে ২৬৪ জন। পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিভাগে নতুন করে সুস্থ ঘোষণা করা হয়েছে ৪১ জনকে।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান বলেন, ‘গত ২৪ ঘণ্টায় ঢাকা, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের ল্যাবে নতুন করে সিলেট বিভাগের আরো ৯৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আর করোনা আক্রান্ত হয়ে সিলেট জেলায় তিনজনের মৃত্যু হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা