kalerkantho

রবিবার । ২১ আষাঢ় ১৪২৭। ৫ জুলাই ২০২০। ১৩ জিলকদ  ১৪৪১

সংকটাপন্ন অবস্থায় নাসিম

সাহারা খাতুনও হাসপাতালে ভর্তি

নিজস্ব প্রতিবেদক   

৭ জুন, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



সংকটাপন্ন অবস্থায় নাসিম

হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থা খুবই সংকটাপন্ন। শুক্রবার মস্তিষ্কে অস্ত্রোপচারের পর গতকাল পর্যন্ত তাঁর শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। তাঁর চিকিৎসায় গঠিত ১৩ সদস্যের মেডিক্যাল বোর্ডের প্রধান অধ্যাপক কনক কান্তি বড়ুয়া গণমাধ্যমে এমনটা জানিয়েছেন। মোহাম্মদ নাসিমের পরিবারের পক্ষ থেকে তাঁর আরোগ্য কামনায় দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে। 

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া গতকাল বিকেলে মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থা প্রসঙ্গে বলেন, ‘ওনার অবস্থা সংকটাপন্ন। অপারেশনের পর গত ২৪ ঘণ্টায় ওনার যে উন্নতি হওয়ার কথা ছিল তা হয়নি। এখন তাঁর শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করা হচ্ছে। আগামী ২৪ ঘণ্টায় তাঁর শারীরিক অবস্থার কতটুকু উন্নতি বা অবনতি হয় তার ওপর নির্ভর করবে প্রকৃত শারীরিক অবস্থা।’

মোহাম্মদ নাসিমের ছেলে ও সাবেক সংসদ সদস্য তানভীর শাকিল জয় বলেন, ‘বাবার অবস্থা ভালো নয়। অপারেশনের পর এখন পর্যন্ত বাবার অবস্থার উন্নতি বা অবনতি কোনোটাই হয়নি। ওনার সুস্থতার জন্য আমরা পরিবারের পক্ষ থেকে দেশের মানুষের কাছে দোয়া চাইছি।’

বর্তমানে রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের আইসিইউতে ভেন্টিলেশন সাপোর্টে রয়েছেন মোহাম্মদ নাসিম। গত ১ জুন করোনা উপসর্গ নিয়ে ওই হাসপাতালে ভর্তি হন তিনি। পরে পরীক্ষায় করোনা ধরা পড়লে তাঁকে আইসিইউতে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায়ই শুক্রবার ভোররাতে মস্তিষ্কে রক্তক্ষরণ হয় নাসিমের। দ্রুত তাঁর মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। তবে এখনো জ্ঞান ফেরেনি তাঁর।

এদিকে মোহাম্মদ নাসিমের সুস্থতা কামনায় গতকাল বিকেলে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক দোয়া মাহফিলের আয়োজন করে আওয়ামী লীগ। এতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা জাহাঙ্গীর কবির নানক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এস এম কামাল, বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

হাসপাতালে ভর্তি সাহারা খাতুন

জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত হয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর আরেক সদস্য এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনও হাসপাতালে চিকিৎসাধীন। তবে তাঁর অবস্থা উন্নতির দিকে।

সাহারা খাতুনের শারীরিক অবস্থার বিষয়ে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, একাধিক রোগে অসুস্থ হয়ে পড়ায় কয়েক দিন আগে সাহারা খাতুনকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। তিনি বার্ধক্যজনিত সমস্যায় ভুগছেন, তবে করোনায় আক্রান্ত হননি। বর্তমানে তাঁর শারীরিক অবস্থা মোটামুটি ভালো রয়েছে; কিন্তু আরো কয়েক দিন হাসপাতালে থাকতে হতে পারে। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের প্রবীণ নেতা সাহারা খাতুনের স্বাস্থ্য ও চিকিৎসার খোঁজখবর রাখছেন।

মন্তব্য