kalerkantho

শনিবার । ২৭ আষাঢ় ১৪২৭। ১১ জুলাই ২০২০। ১৯ জিলকদ ১৪৪১

করোনা আক্রান্ত কালের কণ্ঠ’র চারজন

হোম কোয়ারেন্টিনে ১১

নিজস্ব প্রতিবেদক   

২৯ মে, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



করোনা আক্রান্ত কালের কণ্ঠ’র চারজন

কভিড-১৯ বা করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন কালের কণ্ঠ’র চার সংবাদকর্মী। এ ছাড়া হোম কোয়ারেন্টিনে আছেন এই প্রতিষ্ঠানের আরো ১১ জন কর্মী। নমুনা পরীক্ষা করে ওই চার সাংবাদিকের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তাঁদের চিকিৎসা চলছে। একই সঙ্গে ওই চারজন যে যে

ইউনিটে কাজ করেন কর্তৃপক্ষ ওই ইউনিটগুলো লকডাউন ঘোষণা করেছে এবং ওই সব ইউনিটের অন্য সহকর্মীকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। কর্তৃপক্ষ আক্রান্ত ও হোম কোয়ারেন্টিনে থাকা কর্মীদের সার্বক্ষণিক খোঁজ-খবর রাখছে এবং প্রয়োজনীয় ক্ষেত্রে সার্বিক সহযোগিতার প্রস্তুতি নিয়ে রেখেছে বলে জানা গেছে।

কালের কণ্ঠ প্রশাসন বিভাগ সূত্রে জানা যায়, এ পর্যন্ত আক্রান্তদের মধ্যে ক্রীড়া বিভাগের একজন, রিপোর্টিং বিভাগের একজন, নিউজ ডেস্কের একজন এবং মফস্বল বিভাগের একজন রয়েছেন। হোম কোয়ারেন্টিনে অবস্থানরতদের মধ্যে আছেন রিপোর্টিং বিভাগের তিনজন, ক্রীড়া বিভাগের তিনজন, নিউজ ডেস্কের তিনজন, ফটোগ্রাফি বিভাগের একজন এবং জেলা প্রতিনিধি আছেন একজন।

এদিকে আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা কালের কণ্ঠকে বলেন, ‘কোনো প্রতিষ্ঠানে কেউ আক্রান্ত বলে শনাক্ত হলে তিনি যদি কোনো আলাদা কক্ষে থেকে থাকেন তবে সেই কক্ষ এবং তিনি যেখানে বা যাদের সংস্পর্শে এসেছিলেন সেই অংশটুকু সাময়িক বন্ধ করে তা জীবাণুনাশক দিয়ে ভালোভাবে জীবাণুমুক্ত করলেই চলে। পুরো প্রতিষ্ঠান বন্ধ বা লকডাউনের প্রয়োজন নেই।’ তিনি আরো জানান, যদি বেশিসংখ্যকের সংক্রমণ ধরা পড়ে বা নিশ্চিত হওয়া যায় যে আক্রান্তরা কোনো স্থাপনার বেশির অংশের সংস্পর্শে ছিলেন তবে পুরো ফ্লোর বা স্থাপনা জীবাণুমুক্ত করার প্রয়োজন পড়ে এবং সবার কোয়ারেন্টিনের প্রশ্ন আসে।

 

মন্তব্য



সাতদিনের সেরা