kalerkantho

বুধবার । ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৭  মে ২০২০। ৩ শাওয়াল ১৪৪১

সাড়ে ১০ হাজার পরিবারকে ঈদ উপহার দিচ্ছেন বসুন্ধরা চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক   

২৩ মে, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সাড়ে ১০ হাজার পরিবারকে ঈদ উপহার দিচ্ছেন বসুন্ধরা চেয়ারম্যান

বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ মোকাবেলায় হিমশিম খাচ্ছে উন্নত বিশ্বের দেশগুলো। প্রায় ২১৩টি দেশে যখন কভিড-১৯ রোগের ভয়াবহতা ছড়িয়ে পড়েছে তখন বাদ যায়নি বাংলাদেশও। এমন পরিস্থিতিতে শুরু থেকেই করোনাভাইরাসের ভয়াবহতা ঠেকাতে এগিয়ে আসে দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকার চেক হস্তান্তর, নিয়মিত ত্রাণ বিতরণ, করোনা হাসপাতাল নির্মাণে সরকারকে সহযোগিতা, বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) ২৫ হাজার মাস্ক ও এক হাজার পিপিই বিতরণ, নিম্ন আয়ের মানুষের মধ্যে রমজানের শুরু থেকে ত্রাণ বিতরণসহ বিভিন্ন কাজের মাধ্যমে এগিয়ে আসে এই শিল্পগোষ্ঠী।

এবার ঈদ সামনে রেখে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের পক্ষ থেকে ১০ হাজার ৫০০ পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী দেওয়া হচ্ছে। রাজধানী ঢাকা, পার্শ্ববর্তী মানিকগঞ্জ এবং এর আশপাশের এলাকাগুলোয় এসব উপহারসামগ্রী বিতরণ করা হবে।

গতকাল শুক্রবার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) থেকে আশপাশের সাতটি ওয়ার্ডের গরিব ও দুস্থদের জন্য উপহারসামগ্রী দেওয়া হয়। বসুন্ধরা চেয়ারম্যানের পক্ষে আইসিসিবির প্রধান পরিচালন কর্মকর্তা এম এম জসীম উদ্দিন ওই ওয়ার্ডের কাউন্সিলরদের হাতে উপহারসামগ্রী তুলে দেন। ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাধীন এসব ওয়ার্ডের কাউন্সিলর ও প্রতিনিধিরা উপহারসামগ্রী গ্রহণ করেন। পূর্বপরিকল্পিত তালিকা অনুযায়ী পরে তাঁরাই এগুলো বিতরণ করবেন বলে জানা যায়।

এ সময় জসীম উদ্দিন বলেন, ‘এগুলো আমাদের চেয়ারম্যান স্যারের পক্ষ থেকে ঈদ উপহার সামগ্রী। আইসিসিবির কর্মকর্তারা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে খাবারগুলো প্যাকেজিং করছেন। ইতিমধ্যে প্রায় ৬০ হাজার প্যাকেট করোনার শুরুর সময় থেকে গরিব ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়েছে। এবার ঈদ সামনে রেখে ১০ হাজার ৫০০ প্যাকেটের ব্যবস্থা করা হয়েছে। আজ এখান থেকে আশপাশের কাউন্সিলরদের মাধ্যমে সাড়ে তিন হাজারের বেশি প্যাকেট দেওয়া হচ্ছে সেসব ওয়ার্ডের দুস্থ ও গরিব মানুষদের জন্য।’

জানা যায়, প্রতিটি ঈদ উপহার প্যাকেটে রয়েছে এক লিটার তেল, দুই কেজি চিনিগুঁড়া চাল, তিন কেজি মিনিকেট চাল, দুই কেজি আটা, এক প্যাকেট সেমাই ও এক কেজি চিনি।

মন্তব্য



সাতদিনের সেরা