kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০২২ । ২১ অগ্রহায়ণ ১৪২৯ । ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

ট্রাকের চাঁদার হিসাব নিয়ে হাতাহাতি একজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

১৬ মে, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ট্রাকের চাঁদার হিসাব নিয়ে হাতাহাতি একজনের মৃত্যু

রাজশাহীতে ট্রাক থেকে তোলা চাঁদার হিসাব নিয়ে সভাপতি গ্রুপের সঙ্গে শ্রমিকদের হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় হার্ট অ্যাটাকে এক শ্রমিক মারা যান। ছবি : কালের কণ্ঠ

রাজশাহীতে ট্রাক থেকে তোলা চাঁদার হিসাব নিয়ে সভাপতি গ্রুপের সঙ্গে শ্রমিকদের হাতাহাতির ঘটনা ঘটেছে। এ সময় হার্ট অ্যাটাকে এক শ্রমিক মারা গেছেন। তাঁর নাম সৌরভ (৩৫)। তিনি নগরীর মতিহার থানার খোজাপুর এলাকার আজিজুর রহমানের ছেলে।

বিজ্ঞাপন

গতকাল শুক্রবার দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে।

শ্রমিকরা দাবি করেন, তাঁরা রাজশাহী জেলা ট্রাক ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নে তিন বছর ধরে চাঁদা দিয়ে আসছেন, যার পরিমাণ তিন-চার কোটি টাকা। কিন্তু এ টাকার কোনো হিসাব দেওয়া হচ্ছিল না। নেতারা চাঁদার এই টাকা লুটপাট করে খাচ্ছেন। টাকার হিসাব নিতে ও ঈদ বোনাসের দাবি জানাতে গতকাল ইউনিয়নের রাজশাহী কার্যালয়ে যান শ্রমিকরা। এ সময় ইউনিয়নের সভাপতি ফরিদ আহমেদ শ্রমিকদের কোনো হিসাব এবং ঈদ বোনাস দেওয়া হবে না বলে জানিয়ে দেন। এ নিয়ে শ্রমিকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে সেটি হাতাহাতিতে রূপ নেয়। এ সময় সৌরভ নামের এক শ্রমিক অসুস্থ হয়ে পড়েন। পরে তাঁকে হাসপাতালে নেওয়া হলে তিনি মারা যান। খবর পেয়ে বোয়ালিয়া থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

শ্রমিকরা অভিযোগ করেন, রাজশাহী জেলা ট্রাক ও কাভার্ড ভ্যানের সভাপতি ফরিদ আহমেদ, সাধারণ সম্পাদক আক্কাছ আলী, কোষাধ্যক্ষ মোহাম্মদ পলক ও সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ফারুক হোসেনের নেতৃত্বে সংগঠনের নামে রাস্তায় উঠানো চাঁদার কোটি কোটি টাকা লোপাট করা হচ্ছে। তাঁরা আঙুল ফুলে কলাগাছ হলেও করোনার এই দুর্যোগের সময় শ্রমিকরা রয়েছেন চরম বিপাকে। কিন্তু সংগঠনের টাকা থেকে শ্রমিকদের সহযোগিতা করা হচ্ছে না। এতে তাঁরা ক্ষিপ্ত হয়ে ওঠেন।

তবে সভাপতি ফরিদ আহমেদ দাবি করেন, তাঁরা কোনো টাকা লুটপাট করেননি। সব টাকার হিসাব দেওয়া হবে। শ্রমিকরা উত্তেজিত হয়ে উঠায় সামান্য হাতাহাতির ঘটনা ঘটেছে। একজন মারা গেছেন অসুস্থ হয়ে।

বোয়ালিয়া থানার ওসি মাহবুব আলম বলেন, ‘একজন শ্রমিক মারা গেছেন হার্ট অ্যাটাকে। আর সভাপতি-সম্পাদক আগামী রবিবার টাকার হিসাব দেবেন বলে মুচলেকা দিয়েছেন। পরিস্থিতি এখন শান্ত। ’



সাতদিনের সেরা