kalerkantho

শনিবার । ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৬ জুন ২০২০। ১৩ শাওয়াল ১৪৪১

এবার ডিএমপিকে ৫০ হাজার মাস্ক দিল বসুন্ধরা

নিজস্ব প্রতিবেদক   

৮ এপ্রিল, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



এবার ডিএমপিকে ৫০ হাজার মাস্ক দিল বসুন্ধরা

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর গতকাল ঢাকা মেট্রোপলিটন পুলিশকে (ডিএমপি) ৫০ হাজার মাস্ক হস্তান্তর করেন। ছবি : কালের কণ্ঠ

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে মানবসেবার ব্রত নিয়ে আবারও ঢাকা মেট্রোপলিটন পুলিশকে (ডিএমপি) মাস্ক দিল দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। এ লড়াইয়ে প্রথম থেকেই দেশ ও মানুষের পাশে দাঁড়িয়েছে দেশের এই শিল্পগোষ্ঠী।

গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের কাছে তাঁর দপ্তরে ৫০ হাজার মাস্ক হস্তান্তর করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর। এ সময় সেখানে উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার কৃষ্ণপদ রায়, আব্দুল বাতেন, মফিজ উদ্দীন আহমেদ, সালেহ মোহাম্মদ তানভীর, যুগ্ম কমিশনার শাহ মিজান শাফিউর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মাস্ক হস্তান্তর পর্ব শেষে এক সংক্ষিপ্ত ব্রিফিংয়ে সায়েম সোবহান আনভীর সাংবাদিকদের বলেন, ‘এ সংস্থায় (পুলিশ) যাঁরা কাজ করেন, তাঁরা যদি সেফ না থাকেন তাহলে আমরা কেউ সেফ থাকব না। এদের সেফটির জন্যই আমাদের এ এই উদ্যোগ।’ করোনাভাইরাস মোকাবেলায় প্রয়োজন হলে ভবিষ্যতে আরো সহযোগিতা দেওয়ার প্রতিশ্রুতি দেন তিনি।

দেশের এই ক্রান্তিকালে এগিয়ে আসার জন্য বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানিয়ে ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, ‘বসুন্ধরা গ্রুপ সব সময়ই দেশ ও মানুষের জন্য কাজ করে আসছে। জাতির এই সংকট মুহূর্তে একইভাবে অন্য সব করপোরেট গ্রুপকেও বসুন্ধরা গ্রুপের মতো এগিয়ে আসতে হবে।’ তিনি আরো বলেন, ‘বসুন্ধরা গ্রুপ সব সময়ই পুলিশের সঙ্গে এবং ভালো কাজের সঙ্গে ছিল।’

প্রসঙ্গত, বৈশ্বিক মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস মোকাবেলার লড়াইয়ে প্রথম থেকেই দেশ ও মানুষের পাশে দাঁড়িয়েছে দেশের শীর্ষ এ শিল্পগোষ্ঠী। সরকারের সহযাত্রী হিসেবে মানবসেবার ব্রত নিয়ে এগিয়ে এসেছে। এর আগে সোমবার দুপুরে র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদের কাছে ৫০ হাজার মাস্ক ও চার ট্রাক (এক হাজার ৪০০ প্যাকেট) খাদ্যসাগ্রী হস্তান্তর করেন বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর ও গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান। করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় এরই মধ্যে পাঁচ হাজার শয্যার হাসপাতাল তৈরিতে স্থাপনা দিয়ে সরকারকে সহযোগিতা করছে বসুন্ধরা। এর আগে প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকার চেক হস্তান্তর করেন সায়েম সোবহান। গত বৃহস্পতিবার সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদপ্তরকে এক হাজার পিপিই ও ৫০ হাজার মাস্ক দেয় বসুন্ধরা গ্রুপ।

এ ছাড়া শনিবার ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক (উত্তর) বিভাগকে ২৫ হাজার মাস্ক দেয় প্রতিষ্ঠানটি। গত রবিবার নৌবাহিনীর সদর দপ্তরে নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরীর কাছে ৫০ হাজার মাস্ক, ৫০০ পিপিই ও দুই ট্রাক (৭০০ প্যাকেট) খাদ্যসামগ্রী দেয় তারা।

 

মন্তব্য



সাতদিনের সেরা