kalerkantho

শুক্রবার । ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৯  মে ২০২০। ৫ শাওয়াল ১৪৪১

র‌্যাবকে ৫০ হাজার মাস্ক খাদ্যসামগ্রী দিল বসুন্ধরা

নিজস্ব প্রতিবেদক   

৭ এপ্রিল, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



র‌্যাবকে ৫০ হাজার মাস্ক খাদ্যসামগ্রী দিল বসুন্ধরা

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর এবং গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান গতকাল র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদের কাছে ৫০ হাজার মাস্ক ও চার ট্রাক খাদ্যসামগ্রী হস্তান্তর করেন। ছবি : কালের কণ্ঠ

করোনাভাইরাস পরিস্থিতিতে মানবসেবার ব্রত নিয়ে বসুন্ধরা গ্রুপও এগিয়ে এসেছে। করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে প্রথম থেকেই দেশ ও মানুষের পাশে দাঁড়িয়েছে দেশের শীর্ষ এই শিল্পগোষ্ঠী। এর অংশ হিসেবে গতকাল সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদের কাছে ৫০ হাজার মাস্ক ও চার ট্রাক (১৪০০ প্যাকেট) খাদ্যসামগ্রী হস্তান্তর করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর ও গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান।

এ সময় আরো উপস্থিত ছিলেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল তোফায়েল মোস্তফা সারোয়ার, গোয়েন্দা শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সারোয়ার বিন কাশেম, র‌্যাব-১ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাফিউল্লাহ বুলবুল প্রমুখ।

মাস্ক ও ত্রাণসামগ্রী হস্তান্তরের সময় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর করোনাভাইরাস মোকাবেলায় প্রয়োজন হলে ভবিষ্যতে আরো সহযোগিতা দেওয়ার প্রতিশ্রুতি দেন র‌্যাবকে।

আর দেশের এই ক্রান্তিকালে এগিয়ে আসার জন্য বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানিয়ে র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ বলেন, বসুন্ধরা গ্রুপ সব সময়ই দেশের কল্যাণে ভূমিকা রেখে আসছে। এই সংকটকালীন মুহূর্তে একইভাবে অন্যসব করপোরেট গ্রুপগুলোকেও বসুন্ধরা গ্রুপের মতো এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

র‌্যাব মহাপরিচালক বলেন, শুধু আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষে এই পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব নয়। সবাইকে সচেতন হতে হবে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিটি সদস্য তাঁদের সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছেন। এ পরিস্থিতি থেকে বাঁচতে হলে সবাইকে ঘরে থাকতে হবে।

এর আগে গত বৃহস্পতিবার সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদপ্তরকে এক হাজার পিপিই ও ৫০ হাজার মাস্ক দেয় বসুন্ধরা গ্রুপ। আর শনিবার ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক (উত্তর) বিভাগকে ২৫ হাজার মাস্ক দেয় প্রতিষ্ঠানটি। এ ছাড়া গত রবিবার নৌবাহিনীর সদর দপ্তরে নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরীর কাছে ৫০ হাজার মাস্ক, ৫০০ পিপিই ও দুই ট্রাক (৭০০ প্যাকেট) খাদ্যসামগ্রী দেয় বসুন্ধরা গ্রুপ। এ ছাড়া বসুন্ধরার পক্ষ থেকে রাজধানীর দুস্থ ও নিম্ন আয়ের অনেক পরিবারকে খাদ্য সহায়তাও দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, বৈশ্বিক মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস মোকাবেলায় প্রথম থেকেই দেশ ও মানুষের পাশে দাঁড়িয়েছে দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। সরকারের সহযাত্রী হিসেবে মানবসেবার ব্রত নিয়ে এগিয়ে এসেছে বসুন্ধরা। এর অংশ হিসেবে এই শিল্প গ্রুপটি পাঁচ হাজার শয্যার হাসপাতাল তৈরিতে সহযোগিতা করতে যাচ্ছে। ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর এ বিষয়ে একটি লিখিত প্রস্তাব হস্তান্তর করেছেন। তিনি প্রধানমন্ত্রীর করোনা মোকাবেলার তহবিলে ১০ কোটি টাকার চেক হস্তান্তর করেন।

মন্তব্য



সাতদিনের সেরা