kalerkantho

সোমবার  । ১৬ চৈত্র ১৪২৬। ৩০ মার্চ ২০২০। ৪ শাবান ১৪৪১

সড়কে নিথর ১৫ প্রাণ

কালের কণ্ঠ ডেস্ক   

২৬ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



সড়কে নিথর ১৫ প্রাণ

লক্ষ্মীপুর, সিরাজগঞ্জ, গাজীপুরের টঙ্গী ও শ্রীপুর, গোপালগঞ্জ, জামালপুরের সরিষাবাড়ী, নোয়াখালীর কোম্পানীগঞ্জ এবং নওগাঁর মহাদেবপুরে আলাদা সড়ক দুর্ঘটনায় ১৫ জন নিহত হয়েছে। এ ব্যাপারে প্রতিনিধিদের পাঠানো খবর—

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে মাইক্রোবাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষের চারজন নিহত হয়েছে। এ ঘটনায় আশঙ্কাজনক অবস্থায় আরো দুজনকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে লক্ষ্মীপুর-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের বটতলি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তিরা হলেন অটোরিকশাচালক মো. সুমন, অটোরিকশার যাত্রী জামাল উদ্দিন, রুনু আক্তার ও তাঁর শিশু সন্তান। শিশুটির নাম জানা যায়নি। আহতরা হলেন রুবি আক্তার ও মো. হোসেন।

চন্দ্রগঞ্জ থানা পুলিশ জানায়, মাইক্রোবাস ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ছয় যাত্রী গুরুতর আহত হয়। এতে অটোরিকশাটি দুমড়েমুচড়ে যায়। খবর পেয়ে পুলিশ ও স্থানীয়রা আহতদের উদ্ধার করে নোয়াখালী হাসপাতালে নেওয়ার পথে তিনজন মারা যান। হাসাপাতালে নিলে আরো একজনের মৃত্যু হয়।

এদিকে রায়পুর-লক্ষ্মীপুর সড়কের সোনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে গতকাল সকালে ট্রাকচাপায় ফাহিমা আক্তার জুঁই (৯) নামের চতুর্থ শ্রেণির এক ছাত্রীর মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় ছাত্রীর মৃত্যুর প্রতিবাদে ছাত্রছাত্রীরা সড়ক অবরোধ করে। ফাহিমা উপজেলার সোনাপুর এলাকার মো. জসিমের মেয়ে ও সোনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী ছিল।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে আলাদা সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে রায়গঞ্জে বাস ও ট্রাকের সংঘর্ষে দুই বাসযাত্রী নিহত ও ১০ জন আহত হয়েছে। নিহত ব্যক্তিরা হলো সিরাজগঞ্জের তিন নান্দিনা গ্রামের আম্বিয়া খাতুন ও অন্য বাসযাত্রীর নাম-পরিচয় জানা যায়নি। একই সময়ে উল্লাপাড়ার পাচলিয়া মহাসড়কে বাসচাপায় নিহত হয় মোকদ্দেস আলী নামের এক পথচারী। তার বাড়ি সিরাজগঞ্জের বোয়ালিয়ার চর এলাকায়।

টঙ্গী (গাজীপুর) : টঙ্গীতে আলাদা সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্রসহ দুজন নিহত হয়েছেন। গত সোমবার রাত সাড়ে ১০টার দিকে স্টেশন রোড এলাকায় মোহন শেখ (৪৫) নামের এক দিনমজুর ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হতে গিয়ে গাড়িচাপায় ঘটনাস্থলেই মারা যান। তিনি টাঙ্গাইলের ধনবাড়ীর নাথেরপাড়া গ্রামের আব্দুল মিয়ার ছেলে। এর আগে রাত সাড়ে ৯টার দিকে স্থানীয় টিঅ্যান্ডটি বাজার এলাকায় নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র মো. রবিন সাইকেল চালাতে গিয়ে কাভার্ড ভ্যানের চাকায় পিষ্ট হয়ে মারা যায়। রবিন জামালপুরের ইসলামপুরের কড়ইতলা গ্রামের মো. লিটন মিয়ার ছেলে।

গাজীপুর (আঞ্চলিক) : শ্রীপুরের সাতখামাইর এলাকায়  চেরাগ আলী মাজারের সামনে মাওনা-বরমী আঞ্চলিক সড়কে গতকাল মঙ্গলবার সকালে ট্রাকচাপায় নাহিদ মোড়ল (২৫) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গুরুতর আহত মোটরসাইকেলের দুই আরোহীকে শ্রীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

গোপালগঞ্জ : গোপালগঞ্জে ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে সেতু বিশ্বাস (৩২) নামের এক ঠিকাদার নিহত হয়েছেন। গত সোমবার রাতে গোপালগঞ্জ আড়াই শ শয্যার জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

সরিষাবাড়ী (জামালপুর) : সরিষাবাড়ী-ভূঞাপুর-টাঙ্গাইল মহাসড়কের পিংনা বালিকা উচ্চ বিদ্যালয়ের পাশে গতকাল মঙ্গলবার সকালে ট্রাকচাপায় খোকন মিয়া (২৮) নামের এক কাঠমিস্ত্রির মৃত্যু হয়েছে।

নোয়াখালী : কোম্পানীগঞ্জে মোটরসাইকেলচাপায় আছমা আক্তার (১১) নামের এক মাদরাসাছাত্রীর মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলার চরএলাহী ইউনিয়নের নারিকেলের বেপারীর দোকান এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

 

মন্তব্য



সাতদিনের সেরা