kalerkantho

রবিবার । ২২ চৈত্র ১৪২৬। ৫ এপ্রিল ২০২০। ১০ শাবান ১৪৪১

বিদেশি কূটনীতিকদের পররাষ্ট্রমন্ত্রী

কোড অব কন্ডাক্ট না মানলে চলে যান

নিজস্ব প্রতিবেদক   

৩১ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কোড অব কন্ডাক্ট না মানলে চলে যান

ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশন ঘিরে বিদেশি কূটনীতিকদের তৎপরতার কঠোর সমালোচনা করেছেন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন। তিনি বলেছেন, সিটি করপোরেশন নির্বাচন আমাদের নিজস্ব বিষয়। আর অভ্যন্তরীণ বিষয় নিয়ে বিদেশি কূটনীতিকরা নাক গলাচ্ছেন। এটা সমীচীন নয়। গতকাল বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ উন্নয়ন ফোরামের (বিডিএফ) দুই দিনের সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, কূটনীতিকদের কাজ কী সেটা তাঁরা ভালো করেই জানেন। তাঁদের একটি কোড অব কন্ডাক্ট আছে। কোড অব কন্ডাক্ট মেনে না চললে তাঁদের বাংলাদেশ থেকে চলে যাওয়ার কথা বলা হবে বলে হুঁশিয়ারি দেন পররাষ্ট্রমন্ত্রী।

আগামীকাল শনিবার ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশন নির্বাচন হওয়ার কথা। এই নির্বাচন ঘিরে এরই মধ্যে মেয়র প্রার্থীদের সঙ্গে দেখা করেছেন বিদেশি কূটনীতিকরা। সিটি নির্বাচন নিয়ে কূটনীতিকদের তৎপরতা স্পষ্ট। বিষয়টি পররাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, বেশ কিছু বিদেশি কূটনীতিক ব্রিটিশ হাইকমিশনে মিলিত হয়েছিলেন।

তাঁরা নিজেদের কাজ বাদ দিয়ে বাংলাদেশের অভ্যন্তরীণ ইস্যুতে নাক গলাচ্ছেন, যা একেবারেই উচিত নয়। মন্ত্রী বলেন, এবারের সিটি নির্বাচন হবে একটি আদর্শ নির্বাচন। সুষ্ঠু ও আদর্শ নির্বাচন করতে এরই মধ্যে প্রধানমন্ত্রী প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। এই নির্বাচন অত্যন্ত স্বচ্ছ হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন পররাষ্ট্রমন্ত্রী।

 

মন্তব্য



সাতদিনের সেরা