kalerkantho

বৃহস্পতিবার । ৭ ফাল্গুন ১৪২৬ । ২০ ফেব্রুয়ারি ২০২০। ২৫ জমাদিউস সানি ১৪৪১

শৈত্যপ্রবাহ আজও চলতি সপ্তাহেই বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক   

২৭ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শৈত্যপ্রবাহ আজও চলতি সপ্তাহেই বৃষ্টির আভাস

পশ্চিমা লঘুচাপের প্রভাবে আগামী বুধ ও বৃহস্পতিবার সারা দেশেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টির আভাস দেওয়া হয়েছে। ওই বৃষ্টির পর তাপমাত্রা আরো কমতে শুরু করবে। এদিকে উত্তরাঞ্চলসহ দেশের বিভিন্ন জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ আজ সোমবারও অব্যাহত থাকবে। তবে গতকাল রবিবারের চেয়ে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

আবহাওয়া অফিসের তথ্য পর্যালোচনা করে দেখা গেছে, দেশের ২৯টি জেলায় মৃদু থেকে মাঝারি মাত্রার শৈত্যপ্রবাহ বিরাজ করছে। এর মধ্যে উত্তরের জেলাগুলো রয়েছে নাজুক অবস্থায়। ওই সব জেলায় মাঝারি শৈত্যপ্রবাহ বিরাজ করছে। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ৬.৩ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারের টেকনাফে ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন কালের কণ্ঠকে বলেন, আগামী বুধ ও বৃহস্পতিবার সারা দেশে বৃষ্টিপাত হতে পারে। তবে সাধারণত বৃষ্টির আগে তাপমাত্রা কিছুটা বাড়ে। সে হিসাবে সোম ও মঙ্গলবার তাপমাত্রা কিছুটা বাড়বে। এরপর ৩১ ডিসেম্বর তাপমাত্রা ফের কমবে।

আবহাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর বিভাগের সব জেলা, বরিশাল, ভোলা, চুয়াডাঙ্গা, যশোর, নওগাঁ, পাবনা, রাজশাহী, টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তা আজ সোমবারও অব্যাহত থাকবে। দিনাজপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, পঞ্চগড়, কুড়িগ্রামে শীতের মাত্রা বেশি। তবে কিছু কিছু জেলায় শৈত্যপ্রবাহ কিছুটা প্রশমিত হতে পারে। চলতি মাসে এ নিয়ে তৃতীয় দফার শৈত্যপ্রবাহ বয়ে চলেছে। একাধিক দিন বৃষ্টিপাতও হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা