kalerkantho

বুধবার । ৬ ফাল্গুন ১৪২৬ । ১৯ ফেব্রুয়ারি ২০২০। ২৪ জমাদিউস সানি ১৪৪১

লালমনিরহাটের হাতীবান্ধা

বিএসএফের গুলিতে নিহত দুই বাংলাদেশি

লালমনিরহাট ও হাতীবান্ধা প্রতিনিধি   

২৩ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএসএফের গুলিতে নিহত দুই বাংলাদেশি

প্রতীকী ছবি

জেলার হাতীবান্ধা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। গতকাল বুধবার ভোরের দিকে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন—হাতীবান্ধা উপজেলার পূর্ব আমঝোল গ্রামের ওসমান আলীর ছেলে সুরুজ মিয়া (১৭) ও একই গ্রামের শাহজাহান আলীর ছেলে সুরুজ আলী (৩০)।

বিজিবি ও স্থানীরা জানায়, মঙ্গলবার রাতে অন্তত ২০ জনের একটি দল ভারত থেকে গরু আনতে সীমান্তের দিকে যায়। ভোরের দিকে তারা উপজেলার গোতামারী ইউনিয়নের আমঝোল সীমান্তে কাঁটাতারের বেড়ার এপারে থেকে ওপারে থাকা ভারতীয়দের পাঠানো গরু গ্রহণ করার সময় বিএসএফের টহলদল গুলি ছোড়ে। এতে সুরুজ মিয়া ও সুরুজ আলী গুলিবিদ্ধ হন। পরে সহযোগীরা তাঁদের উদ্ধার করে নিয়ে আসার কিছুক্ষণ পর তাঁরা মারা যান। খবর পেয়ে বিজিবির সহায়তায় পুলিশ লাশ দুটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।  

গোতামারী ইউপি চেয়ারম্যান আবুল কাসেম সাবু মিয়া জানান, ভারত থেকে গরু আনতে সীমান্তে গিয়ে বিএসএফের গুলিতে ওই দুই বাংলাদেশি মারা গেছেন।

হাতীবান্ধা থানার ওসি ওমর ফারুক জানান, ময়নাতদন্তের জন্য লাশ দুটি লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে লাশ দুটি স্বজনদের কাছে বুঝিয়ে দেওয়া হবে।

এ ঘটনায় বিএসএফকে পতাকা বৈঠকে বসতে চিঠি দেওয়া হয়েছে জানিয়ে লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এস এম তৌহিদুল ইসলাম জানান, বৈঠকে দুই বাংলাদেশিকে হত্যার বিষয়ে কড়া প্রতিবাদ জানানো হবে।

মন্তব্য



সাতদিনের সেরা