kalerkantho

মঙ্গলবার । ১২ ফাল্গুন ১৪২৬ । ২৫ ফেব্রুয়ারি ২০২০। ৩০ জমাদিউস সানি ১৪৪১

বিশেষজ্ঞ মত

সুনজর নেইসরকারের

তৌফিক হাসান ময়না

১৭ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে




সুনজর নেইসরকারের

আমার মনে হয়, শুধু সঠিক পরিকল্পনার অভাবে বগুড়া পৌরসভা এখন বেহাল। আমি মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী। তবে তার মানে এই নয় যে যেটা হয়নি সেটাকে হয়েছে বলব। আসলে বগুড়া পৌরসভার উন্নয়ন নিয়ে আমি নিজেও হতাশ। বগুড়া বিএনপির ঘাঁটি হওয়ার কারণে এখানে মানুষকে বোঝাতে হবে যে আওয়ামী লীগও কাজ করে। উন্নয়নে তারাও সমবণ্টনে বিশ্বাসী। কিন্তু প্রকৃতপক্ষে তা হয়নি।

বগুড়া পৌরসভাকে অনেক উন্নয়নকাজ থেকে বঞ্চিত রাখা হয়েছে, যা আমাদের জন্য দুর্ভাগ্যজনক। বগুড়া পৌরসভার বিশাল বর্ধিত এলাকাটি এখন গলার কাঁটায় পরিণত হয়েছে।

লক্ষ করে দেখেছি, এখানে একদিকে সরকারের সুনজর নেই, অন্যদিকে পৌর মেয়র তাঁর দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারছেন না। তিনি সরকারের সংশ্লিষ্ট দপ্তরগুলোকে বোঝাতে ব্যর্থ হচ্ছেন যে ঐতিহ্যবাহী এই পৌরসভার গুরুত্ব কতটুকু, কী পরিমাণ সাপোর্ট আসলে দরকার। যোগ্য নেতৃত্বের অভাবেই এমনটি হচ্ছে বলে মনে করি।

পৌর এলাকায় উন্নয়ন কর্মকাণ্ড না থাকায় রাস্তাঘাট বেহাল। রাস্তাগুলো যেন ময়লা-আবর্জনার ভাগাড়।

ফলে ঠিকমতো রাস্তা দিয়ে হাঁটতেও পারে না পথচারীরা। এ ছাড়া পৌরসভার উদ্যোগে বগুড়ায় সাংস্কৃতিক অঙ্গনও উজ্জীবিত হয়নি। এমনকি শহরে মুক্তিযুদ্ধের ভাস্কর্যগুলোও বেহাল হয়ে আছে পৌর কর্তৃপক্ষের অবহেলার কারণে। বগুড়াবাসীর একটি দাবি ছিল বিজয়স্তম্ভ করার, সেটিও করতে ব্যর্থ হয়েছেন পৌরসভার মেয়র।

তৌফিক হাসান ময়না : সদস্যসচিব, বগুড়া নাগরিক কমিটি

মন্তব্য



সাতদিনের সেরা