kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

বাসের ধাক্কায় ছিটকে মা-ছেলে নিথর

আলাদা দুর্ঘটনায় আরো ১৩ জনের মৃত্যু

কালের কণ্ঠ ডেস্ক   

১২ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



বাসের ধাক্কায় ছিটকে মা-ছেলে নিথর

নারায়ণগঞ্জের আড়াইহাজারে বাস থেকে ছিটকে পড়ে মা-ছেলে নিহত হয়েছে। এদিকে গাজীপুরের কাপাসিয়া, মাগুরা, নোয়াখালী, মুন্সীগঞ্জের সিরাজদিখান, রাজশাহী, বগুড়ার নন্দীগ্রাম ও সিরাজগঞ্জের উল্লাপাড়ায় আলাদা সড়ক দুর্ঘটনায় ১৩ জনের মৃত্যু হয়েছে। এ ব্যাপারে প্রতিনিধিদের পাঠানো খবর :

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) : ঢাকা-সিলেট মহাসড়কের আড়াইহাজারের সাতগ্রাম ইউনিয়নের শিমুলতলী এলাকায় দুই গাড়ির সংঘর্ষের পর বাস থেকে সড়কে ছিটকে পড়ে মা-ছেলে নিহত হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, গত মঙ্গলবার রাতে নরসিংদী থেকে একটি বাস ঢাকার দিকে যাওয়ার পথে বিপরীত দিক থেকে আসা আরেকটি যাত্রীবাহী বাসের সংঘর্ষ হয়। ওই সময় ঢাকাগামী বাসের যাত্রী মানছুরা আক্তার (২৪) ও তাঁর কোলে থাকা শিশুপুত্র আকিব হোসেন (৪) ছিটকে মহাসড়কে পড়ে যায়। স্থানীয় লোকজন আহতাবস্থায় মা-ছেলেকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। মানছুরা আক্তার নরসিংদীর মাধবদীর কান্দাইল এলাকার জাহাঙ্গীরের স্ত্রী।

নোয়াখালী : নোয়াখালীর কবিরহাট-সোনাপুর সড়কের অশ্বদিয়া স্টিল ব্রিজ এলাকায় গত মঙ্গলবার রাতে অটোরিকশা ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছে। তাঁরা হলো—সদর উপজেলার আইয়ুবপুর গ্রামের আবুল কালামের ছেলে মো. রিপন (১৭), একই গ্রামের আলমগীর হোসেনের ছেলে জাবেদ হোসেন (১৮) এবং নোয়াখালীর ৬ নম্বর ওয়ার্ডের আবদুল মান্নানের ছেলে নাঈম (১৯)।

গাজীপুর (আঞ্চলিক): কাপাসিয়ায় যাত্রীবাহী বাসের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই মা-মেয়েসহ তিনজন নিহত হয়েছেন। দুর্ঘটনায় দুই নারী যাত্রী আহত হয়েছেন। গুরুতর অবস্থায় তাঁদের কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যায় উপজেলার ঘাগটিয়াচালা বাজারের পূর্ব পাশে ঢাকা-মনোহরদী আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তিরা হলেন বারিষাব ইউনিয়নের গাওরার গ্রামের শফিকুল ইসলামের স্ত্রী হেনা আক্তার (৪০), তাঁর মেয়ে মানসুরা আক্তার (১২) এবং শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের কুশাদিয়া গ্রামের জগদীশচন্দ্র বর্মণের ছেলে জীবনচন্দ্র বর্মণ (৪০)।

মাগুরা : মাগুরা-যশোর সড়কের কাটাখালী এলাকায় গতকাল বুধবার রাতে স্যালো ইঞ্জিন চালিত গরুবাহী মিনি ট্রাক উল্টে চালকসহ দুজন নিহত ও তিনজন আহত হয়েছেন। নিহত ব্যক্তিরা হলেন ট্রাকচালক শ্রীপুরের গোয়ালপাড়া গ্রামের অমল অধিকারীর ছেলে অঞ্জন অধিকারী (২৫) ও সদরের বরুনাতৈল গ্রামের হাকিম বিশ্বাসের ছেলে মোতাহার হোসেন (৫০)।

মুন্সীগঞ্জ : ঢাকা-মাওয়া মহসড়কের সিরাজদিখানের কুচিয়ামোড়া ব্রিজ সংলগ্ন ঢালে গতকাল বুধবার সকালে নিয়ন্ত্রণ হারিয়ে বাস উল্টে দুই পথচারী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন ছয়জন। নিহত ব্যক্তিরা হলেন—সিরাজদিখানের পাথরঘাটা গ্রামের মোজাম্মেল হোসেন বাবুর মেয়ে জাকিয়া আক্তার তন্নি (১২) ও ইসলামপুর গ্রামের কিতাব উদ্দিনের ছেলে মো. হারেজ হোসেন (৬৯)।

রাজশাহী : নগরীর সিটি বাইপাস এলাকায় গতকাল বুধবার সকালে ট্রাকের ধাক্কায় রাকিবুল ইসলাম (১৭) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। সে পবার দারুশা এলাকার ডায়িংপাড়া গ্রামের সাহিদুলের ছেলে।

নন্দীগ্রাম (বগুড়া) : বগুড়া-নাটোর মহাসড়কে নন্দীগ্রামের ওমরপুর হাটের অদূরে পদ্মপুকুর নামক স্থানে সড়ক দুর্ঘটনায় এক যুবক নিহত হয়েছেন। তাঁর নাম-পরিচয় জানা যায়নি। গত মঙ্গলবার রাতের যেকোনো সময় ওই যুবক যানবাহনের চাপায় মারা যান। এরপর তাঁর দেহের ওপর দিয়ে অসংখ্য যানবাহন যাতায়াত করে। এ কারণে লাশ থেঁতলে যায় এবং মহাসড়কে হাড় ও মাংস পড়ে থাকে। স্থানীয় লোকজন পুলিশে খবর দিলে হাইওয়ে পুলিশ মহাসড়ক থেকে হাড় ও মাংস বস্তায় ভরে মর্গে পাঠিয়ে দেয়।

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) : উল্লাপাড়ায় গতকাল বুধবার বিকেলে বাঙ্গালা ইউনিয়নের পিয়ারা মোহনপুর গ্রামে ট্রাকের নিচে চাপা পড়ে জুলহক আলী (১০) নামের এক স্কুলছাত্র নিহত হয়েছে। সে পিয়ারাপুর গ্রামের আব্দুল আজিজের ছেলে এবং ঘোনা কুচিয়ামারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র ছিল।

মন্তব্য



সাতদিনের সেরা