kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

বরিশাল নগর আ. লীগের সম্মেলন

সভাপতি জাহাঙ্গীর সম্পাদক সাদিক

বিএনপির কেবল দুই উইকেট গেছে আরো যাবে : ওবায়দুল কাদের

বরিশাল অফিস   

৯ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



সভাপতি জাহাঙ্গীর সম্পাদক সাদিক

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দুই বছরে দুই মিনিটও একটি আন্দোলন করতে পারেনি দলটি। বিএনপির অস্তিত্ব নিয়ে প্রশ্ন তুলে তিনি আরো বলেন, ‘দুই উইকেট চলে গেছে। লে. জেনারেল (অব.) মাহবুবের উইকেটের পতন, তারপর মোরশেদ খান, আপনাদের (বিএনপি) পররাষ্ট্রমন্ত্রী—বড় উইকেট, এটাও গেছে। আরো উইকেট যাবে, যার অপেক্ষায় রয়েছে দেশের মানুষ।’

গতকাল রবিবার বরিশাল মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে আওয়ামী লীগ নেতা, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন। নগরের বঙ্গবন্ধু উদ্যানে অনুষ্ঠিত এ সম্মেলনে তিনি প্রধান অতিথি ছিলেন।

সম্মেলন উদ্বোধন করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু। প্রধান বক্তা ছিলেন পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী) আবুল হাসানাত আব্দুল্লাহ। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন।

বিএনপিকে বাংলাদেশের নালিশ পার্টি হিসেবে আখ্যায়িত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘টেমস নদীর ওপার থেকে অর্ডার দেন, আর পুতুল ফখরুল নাচেন। যেমনি অর্ডার আসে ফখরুলও তেমনি নাচেন; কিন্তু কোনো রেজাল্ট নেই। আন্দোলন করে সরকার হটাবেন; কিন্তু আপনাদের নিজেদের অস্তিত্ব কোথায়?

নেতিবাচক রাজনীতির কারণে বিএনপি জনসমর্থন হারিয়েছে মন্তব্য করে আওয়ামী লীগ নেতা ওবায়দুল কাদের বলেন, তাদের আন্দোলনের ডাকে জনগণ সাড়া দেয় না। বিএনপি আন্দোলনে ব্যর্থ, নির্বাচনেও ব্যর্থ। নয়াপল্টনে তাদের এক আবাসিক প্রতিনিধি রয়েছেন, যিনি সেখানে বসে বসে প্রেস ব্রিফিং করেন আর গলাবাজি করেন।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ‘খারাপ লোকেরা দলে এসে সব উন্নয়ন, অর্জন উইপোকার মতো খেয়ে ফেলবে। আওয়ামী লীগকে বাঁচাতে হলে সাচ্চা নেতাকর্মী লাগবে। ত্যাগী নেতাকর্মীদের বাঁচাতে হবে। বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচিয়ে রাখতে হবে।’

বিএনপি মুসলিম লীগের পরিণতি ভোগ করবে মন্তব্য করে দলের নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপিকে নিয়ে বিচলিত হবেন না। আপনারা ঐক্যবদ্ধ থাকবেন, দলকে ঐক্যবদ্ধ রাখবেন।

সম্মেলনে আরো বক্তব্য দেন আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, দলের নেতা ও পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম, দলের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য মেজর জেনারেল (অব.) হাফিজ উদ্দীন মল্লিক, কেন্দ্রীয় নেতা বিপ্লব বড়ুয়া, গোলাম রাব্বানী চিনু প্রমুখ।

সম্মেলনে সভাপতিত্ব করেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক গোলাম আব্বাছ চৌধুরী দুলাল। সঞ্চালনা করেন মহানগরের বিদায়ী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

বরিশাল মহানগর আ. লীগের নতুন কমিটি : বিকেল ৩টায় বরিশাল ক্লাব মিলনায়তনে সাংগঠনিক অধিবেশন শেষে নগর আওয়ামী লীগের সভাপতি পদে সাবেক সাধারণ সম্পাদক এ কে এম জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক পদে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নাম ঘোষণা করেন ওবায়দুল কাদের।

মন্তব্য



সাতদিনের সেরা