kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়

র‌্যাগিংয়ের অভিযোগে আট ছাত্র বহিষ্কার

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৬ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



র‌্যাগিংয়ের অভিযোগে আট ছাত্র বহিষ্কার

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তিতুমীর হলে র‌্যাগিংয়ে জড়িত থাকার দায়ে আট শিক্ষার্থীকে হল থেকে আজীবন এবং একাডেমিক কার্যক্রম থেকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া অন্য ছয় শিক্ষার্থীকে হল থেকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে। পাশাপাশি এক শিক্ষার্থীকে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে।

গত বুধবার রাতে বুয়েট ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক ও বোর্ড অব রেসিডেন্স অ্যান্ড ডিসিপ্লিনের সদস্যসচিব অধ্যাপক মিজানুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই শাস্তির কথা উল্লেখ করা হয়।

আবাসিক হল থেকে আজীবন এবং একাডেমিক কার্যক্রম থেকে বিভিন্ন মেয়াদে বহিষ্কৃত আট শিক্ষার্থী হলেন মো. তানভীর হাসনাইন, মির্জা মোহাম্মদ গালিব, মো জাহিদুল ইসলাম, মো. মুস্তাসিন মঈন, আসিফ মাহমুদ, মুনতাসির আহমেদ খান, মহিবুল্লাহ হক মুগ্ধ ও আনফালুর রহমান।

বিভিন্ন মেয়াদে আবাসিক হল থেকে বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন মো. জাহিদুল ইসলাম, জিহাদুর রহমান, মো. এহসানুল সাদ, আবিদ-উল কামাল, মোহাম্মদ সায়াদ ও মাহমাদুল হাসান রবিন। এ ছাড়া মো. হাসিবুল ইসলাম নামের এক শিক্ষার্থীকে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে।

প্রসঙ্গত, বুয়েট শিক্ষার্থী আবরার হত্যাকাণ্ডের পর আন্দোলনরত শিক্ষার্থীদের সর্বশেষ তিনটি দাবির মধ্যে দ্বিতীয় দাবি ছিল আহসানউল্লাহ, সোহরাওয়ার্দী ও তিতুমীর হলের র‌্যাগিংয়ের ঘটনায় জড়িতদের বিচার। এর পরিপ্রেক্ষিতে গত ২৮ নভেম্বর আহসানউল্লাহ ও সোহরাওয়ার্দী হলের ২৬ শিক্ষার্থীকে হল থেকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার  ও সতর্ক করা হয়। গত বুধবার আন্দোলনের ইতি টেনে আগামী ২৮ ডিসেম্বর পরীক্ষায় বসার ঘোষণা দিয়েছেন আন্দোলনরত বুয়েট শিক্ষার্থীরা।

মন্তব্য



সাতদিনের সেরা