kalerkantho

বুধবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৭। ২ ডিসেম্বর ২০২০। ১৬ রবিউস সানি ১৪৪২

জাতীয় শ্রমিক লীগ

মন্টু সভাপতি খসরু সাধারণ সম্পাদক

নিজস্ব প্রতিবেদক   

১০ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মন্টু সভাপতি খসরু সাধারণ সম্পাদক

জাতীয় শ্রমিক লীগের ১৩তম জাতীয় সম্মেলনে ফজলুল হক মন্টু সভাপতি এবং আজম খসরু সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। গতকাল শনিবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শ্রমিক লীগের কাউন্সিল অধিবেশন শেষে নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শ্রমিক লীগের তিন সদস্যের নতুন কমিটি ঘোষণা  করেন। এতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ ছাড়াও মোল্লা আবুল

কালাম আজাদকে কার্যকরী সভাপতি ঘোষণা করা হয়। মন্টু এর আগে শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ছিলেন। আজম খসরু প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং মোল্লা কালাম সহসভাপতি ছিলেন।

গতকাল সকাল ১০টা ৪২ মিনিটে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় সংগীত পরিবেশনের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করেন প্রধানমন্ত্রী। সংগঠনের পতাকা উত্তোলন করেন সংগঠনটির বিদায়ি সভাপতি শুকুর মাহমুদ। ওই সময় সম্মেলনের মঞ্চে ঋষিজ শিল্পীগোষ্ঠী জাতীয় সংগীত পরিবেশন করে। পরে শিল্পী ফকির আলমগীরের নেতৃত্বে একই শিল্পীগোষ্ঠীর শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

এরপর পবিত্র কোরআন থেকে তিলাওয়াতসহ বিভিন্ন ধর্মগ্রন্থ পাঠ করা হয়। পরে শোক প্রস্তাব পাঠ করা হয়। শ্রমিক লীগের প্রয়াত সব নেতাকর্মীসহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা, ১৫ আগস্টের সব শহীদ, মুক্তিযুদ্ধের সব শহীদ, সব আন্দোলনে শহীদদের স্মরণে সবাই দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন।

সম্মেলনের প্রথম অধিবেশনে শ্রমিক লীগের সভাপতি শুকুর মাহমুদের সভাপতিত্বে বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, শ্রম সম্পাদক হাবিবুর রহমান সিরাজ ও শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান। সংগঠনটির সাধারণ সম্পাদক সিরাজুুল ইসলাম সভা পরিচালনা করেন।

সারা দেশের ৭৮টি সাংগঠনিক জেলার প্রায় আট হাজার কাউন্সিলর ও ডেলিগেট সম্মেলনে যোগ দেন। বেশ কয়েকটি দেশ থেকে আমন্ত্রিত অতিথি এবং শ্রমিক নেতারাও সম্মেলনে যোগ দেন।

মন্তব্য



সাতদিনের সেরা