kalerkantho

মঙ্গলবার । ১৯ নভেম্বর ২০১৯। ৪ অগ্রহায়ণ ১৪২৬। ২১ রবিউল আউয়াল ১৪৪১     

সড়কে ঝরল ১৪ প্রাণ

কালের কণ্ঠ ডেস্ক   

২০ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৫ মিনিটে



সড়কে ঝরল ১৪ প্রাণ

৯ জেলায় গত শুক্রবার রাত থেকে গতকাল শনিবার দুপুর পর্যন্ত ১৬ ঘণ্টায় সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহত এবং ২৩ জন আহত হয়েছে। এ ছাড়া রাজশাহীর বাঘা উপজেলায় গত মঙ্গলবার সড়ক দুর্ঘটনায় আহত এক যুবলীগ নেতা গতকাল সকালে হাসপাতালে মারা গেছেন। ১৬ ঘণ্টায় নিহতদের মধ্যে বরিশালে মা ও ছেলে, ঝিনাইদহে তিন নারী এবং ময়মনসিংহের নান্দাইলে এক স্কুলছাত্র রয়েছে। ছাত্রটিকে দ্রুতগামী ইজি বাইক চাপা দিয়ে প্রায় ৬০ ফুট টেনে নিয়ে যায়। প্রত্যক্ষদর্শী, হাসপাতাল ও থানার পুলিশ সূত্রে আমাদের আঞ্চলিক কার্যালয়, নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর—

বরিশাল : নগরের সাগরদী আলিয়া মাদরাসা সংলগ্ন পটুয়াখালী-বরিশাল-ঢাকা মহাসড়কে গতকাল দুপুরে ট্রাক ও থ্রি হুইলারের (মহেন্দ্র) মুখোমুখি সংঘর্ষে মা ও ছেলে নিহত এবং চারজন আহত হয়। নিহতরা হলেন ঝালকাঠির নলছিটি উপজেলার শ্রীরামকাঠি গ্রামের মালেক হাওলাদারের স্ত্রী দেলোয়ারা বেগম (৬০) ও ছেলে শিপন হাওলাদার। আহতরা হলেন দেলোয়ারা বেগমের ছেলে স্বপন হাওলাদার, ছেলের বউ মোর্শেদা বেগম, নাতি রবিউল হাওলাদার ও আত্মীয় আনিসুর রহমান। তাঁদের শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মহেন্দ্রটি আলিয়া মাদরাসা এলাকা অতিক্রমের সময়ে বিপরীত দিক থেকে আসা ট্রাকটি নিয়ন্ত্রণ হারালে গাড়ি দুটির মধ্যে সংঘর্ষ হয়। কোতোয়ালি থানার পুলিশ লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠিয়েছে এবং ট্রাকসহ একজন হেলপারকে আটক করেছে।

ময়মনসিংহ (আঞ্চলিক) : নান্দাইলের আচারগাঁও এলাকায় গতকাল সকালে নিহত শিশুর নাম ফারদিন মিয়া (৬)। সে আচারগাঁও গ্রামের মো. ফাইজুল ইসলামের ছেলে ও আচারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণির ছাত্র। ঘটনার পর বিক্ষুব্ধ এলাকাবাসী ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিচারের দাবিতে নান্দাইল-হোসেনপুর সড়ক আধাঘণ্টা অবরোধ করে রাখে। ফারদিন শ্রেণিকক্ষে ব্যাগ রেখে বিদ্যালয়ের সামনের সড়ক পার হয়ে দোকানে সদাই কিনতে যায়। তখন শ্রেণিকক্ষে পাঠদানরত এক শিক্ষক ছিলেন। ফারদিন সদাই কিনে দৌড়ে সড়কটি পার হচ্ছিল। এ সময় বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহী একটি ইজি বাইক তাকে চাপা দিয়ে টেনেহিঁচড়ে প্রায় ৬০ ফুট দূরে নিয়ে যায়। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। এলাকাবাসী ইজি বাইকটি আটক করলেও চালক পালিয়ে যান। এ ঘটনায় চালক মো. মাজহারুলের বিরুদ্ধে নান্দাইল থানায় মামলা হয়েছে।

ঝিনাইদহ : ঝিনাইদহ-যশোর মহাসড়কের ঝিনাইদহের লাউদিয়া এলাকায় গতকাল দুপুরে ট্রাকের ধাক্কায় মহেন্দ্র গাড়ি খাদে পড়ে মহেন্দ্রর তিন নারী যাত্রী নিহত এবং আটজন আহত হয়। নিহতদের মধ্যে পলি খাতুন (৩৫) ঝিনাইদহ সদর উপজেলার বিষয়খালী গ্রামের আলাউদ্দিনের স্ত্রী।

বাঘা (রাজশাহী) : বাঘা উপজেলার আড়ানী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক জামরুল ইসলাম (২৫) গতকাল সকাল ৮টায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি আড়ানীর হামিদকুড়া গ্রামের মরহুম আফাজ উদ্দিনের ছেলে। তাঁর মৃত্যুতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। গত মঙ্গলবার রাতে শ্বশুরবাড়ি থেকে অটোগাড়িতে করে স্ত্রী-ছেলেসহ বাড়িতে ফেরার পথে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লাগে। হাসপাতালে চিকিৎসায় স্ত্রী ও ছেলে সুস্থ হয়ে উঠেছে।

হবিগঞ্জ : বাহুবল উপজেলার মৌচাক এলাকায় গতকাল ভোরে ঢাকা-সিলেট মহাসড়কে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত এবং একজন আহত হয়েছে। দুর্ঘটনার পর মহাসড়কে আধাঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। নিহতরা হলেন একটি ট্রাকের চালক চাঁপাইনবাবগঞ্জের নকরাছপাড়ার আহমদ আলীর ছেলে বাবু মিয়া (৩২) ও তাঁর সহকারী একই এলাকার মোস্তাফা আলীর ছেলে রহমত আলী (২৫)। গুরুতর আহত অন্য ট্রাকচালকের সহকারী নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার আব্দুস সালামের ছেলে শাহ আলম (৩৫) হবিগঞ্জ জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন।

বিয়ানীবাজার (সিলেট) : বিয়ানীবাজার উপজেলার চারখাই ইউনিয়নের কামারগ্রাম এলাকায় বিয়ানীবাজার-সিলেট মহাসড়কে গতকাল দুপুরে দুটি যাত্রীবাহী সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত এবং তিনজন আহত হয়। নিহতরা হলো উপজেলার কাকরদিয়া এলাকার তাহমিনা বেগম (১৮) ও তাহমিনার খালাতো বোন বড়লেখা উপজেলার গুদামবাজার এলাকার তিন্নি বেগম (৮)।

নীলফামারী : জেলা সদরের আরাজি মানুষমারা গ্রামে পঞ্চপুকুর-কচুকাটা সড়কে গত শুক্রবার রাতে একটি ট্রাক (রংপুর-ট-১১-০৪৮২) একটি ইজি বাইককে ধাক্কা দিলে বাইকটির যাত্রী গৃহবধূ আলিমন (৫০) নিহত হন। আহত হয় নিহতের নাতনি কলেজছাত্রী হাবিবা আকতার। আলিমন পঞ্চপুকুর ইউনিয়নের চ্যাংমারী গ্রামের মৃত আফছার আলীর স্ত্রী। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। ট্রাকচালক আবুল কালামকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ফরিদপুর : ফরিদপুর-বরিশাল মহাসড়কের ভাঙ্গা বিশ্বরোড চৌরাস্তা মোড়ে গতকাল সকালে ট্রাকের ধাক্কায় ইজি বাইকের চালক কুদ্দুস ফকির (৫০) নিহত এবং ইজি বাইকের দুই যাত্রী গুরুতর আহত হয়েছে। কুদ্দুস ফকির ভাঙ্গা উপজেলার চারাইলদাহ গ্রামের শুকুর ফকিরের ছেলে।

কুলাউড়া (মৌলভীবাজার) : কুলাউড়া উপজেলার লুয়াইউনি এলাকায় গতকাল ভোরে একটি সিএনজিচালিত অটোরিকশা নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে গাছের সঙ্গে ধাক্কা খেলে দুমড়ে-মুচড়ে যায়। এতে অটোরিকশার যাত্রী কুলাউড়ার ভূকশিমইল ইউনিয়নের ছমিরুন নেছা (৬০) নিহত এবং চালক শ্রীমঙ্গলের মহাজিরাবাদের মুসলিম উদ্দিন (৩৫) ও ছমিরুনের তিন স্বজন (ছেলে, মেয়ে, ছয় বছরের নাতনি) আহত হয়।

মন্তব্য



সাতদিনের সেরা