kalerkantho

যুক্তরাষ্ট্রে অর্থপাচারের অভিযোগ

স্ত্রীসহ মাহী বি চৌধুরীকে দুদকে তলব

নিজস্ব প্রতিবেদক   

৫ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



স্ত্রীসহ মাহী বি চৌধুরীকে দুদকে তলব

যুক্তরাষ্ট্রে অর্থ পাচার করার অভিযোগে বিকল্পধারা বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী এমপি ও তাঁর স্ত্রী আশফাহ হক লোপাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রবিবার সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয় থেকে এসংক্রান্ত নোটিশ পাঠানো হয়েছে। নোটিশ পাঠানো হয় মাহী বি চৌধুরীর গুলশানের বারিধারার (রোড নম্বর ১২, বাড়ি ১৯) ঠিকানায়।

দুদকের উপপরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা মো. জালাল উদ্দিন আহাম্মদের সই করা চিঠিতে আগামী ৭ আগস্ট সকাল সাড়ে ১০টায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে মাহী ও লোপাকে।

দুদক সূত্রে জানা গেছে, সাবেক রাষ্ট্রপতি ড. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর ছেলে মাহী বি চৌধুরী ও মাহীর স্ত্রী আশফাহ হকের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে অর্থপাচারের মাধ্যমে জানা আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। গত জুন মাসে তাঁদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে দুদক। অনুসন্ধান করতে গিয়ে দেশের বাইরে অর্থপাচারের বেশ কিছু তথ্য পায় দুদকের টিম। ওই সব তথ্য-উপাত্তের ওপর ভিত্তি করেই তাঁদের জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগের সঙ্গে জোট করে বিকল্পধারা বাংলাদেশ। ওই নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে মুন্সীগঞ্জ-১ আসন থেকে নির্বাচন করে সংসদ সদস্য হন মাহী বি চৌধুরী।

 

মন্তব্য