kalerkantho

স্কুল প্রতিষ্ঠা করা হলো না প্রকৌশলী খোকনের

সাত জেলায় পুলিশ কর্মকর্তাসহ নিহত ৯

কালের কণ্ঠ ডেস্ক   

৭ জুলাই, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৫ মিনিটে



স্কুল প্রতিষ্ঠা করা হলো না প্রকৌশলী খোকনের

প্রকৌশলী খেজমত আলী খোকনের (৪২) প্রবল ইচ্ছা এলাকায় একটি ভালো, আধুনিক বিদ্যালয় প্রতিষ্ঠা করবেন। নিজের জমিতে ও টাকায় বিদ্যালয়ের একটি দোতলা ভবনের নির্মাণকাজ প্রায় শেষ করেছেন। বিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তি শুরু করবেন আগামী বছর। গত শুক্রবারও বিদ্যালয়টি নিয়ে সভা করেছেন এলাকাবাসীর সঙ্গে, কিন্তু গতকাল শনিবার সকালে ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেছে তাঁর। তিনি জেলার রাণীশংকৈল উপজেলার বাসিন্দা। তাঁর মৃত্যুতে বিদ্যালয়টি চালু করা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

আরো সাত জেলায় গত শুক্রবার সন্ধ্যা থেকে গতকাল বিকেল পর্যন্ত সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন আটজন। তাঁদের মধ্যে রাজধানী ঢাকায় কর্মরত এক পুলিশ কর্মকর্তা রয়েছেন। প্রত্যক্ষদর্শী, হাসপাতাল, ফায়ার সার্ভিস ও থানা-পুলিশ সূত্রে কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

ঠাকুরগাঁও ও রাণীশংকৈল : মাইক্রোবাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত খেজমত আলী খোকন রাণীশংকৈল উপজেলার নেকমরদ ইউনিয়নের ভবানীপুর গ্রামের মো. হাসান আলীর ছেলে। তিনি ঢাকায় আজিজ গ্রুপে মেকানিক্যাল ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত ছিলেন।

জানা যায়, নভো এয়ারের উড়োজাহাজে করে ঢাকায় যাওয়ার উদ্দেশে গতকাল সকালে খেজমত আলীসহ বেশ কয়েকজন মাইক্রোবাসে করে ঠাকুরগাঁও থেকে সৈয়দপুর বিমানবন্দরে যাচ্ছিলেন। পথে বড়খোচাবাড়ী এলাকার দিনাজপুর-ঠাকুরগাঁও সড়কে পঞ্চগড়গামী একটি ট্রাক ও মাইক্রোবাসটির মুখোমুখি সংঘর্ষ হলে মাইক্রোবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে খেজমত আলী নিহত ও চারজন আহত হন।

সদর থানার ওসি আশিকুর রহমান জানান, লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ট্রাকটি ধরতে পুলিশ কাজ করছে। পুলিশ একটি অপমৃত্যু মামলা করবে।

রাজধানী : যাত্রাবাড়ীতে শুক্রবার দিবাগত রাতে বাসের চাপায় মো. খাইরুল (৩০) নামের ট্রাফিক পুলিশের এক সহকারী উপপরিদর্শক (এএসআই) নিহত হন। নীলফামারীর সদর উপজেলার গোলাম কিবরিয়ার ছেলে খাইরুল ডেমরা ট্রাফিক জোনে কর্মরত ছিলেন। দুই ছেলে ও এক মেয়ে নিয়ে থাকতেন ঢাকার সবুজবাগের।

ডেমরা ট্রাফিক জোনের সার্জেন্ট ইবনে ফিরোজ বলেন, রাত ২টার দিকে খাইরুল ইসলাম যাত্রাবাড়ী থানার সামনের রাস্তায় দায়িত্ব পালন করছিলেন। তখন একটি বাস তাঁকে চাপা দিয়ে পালিয়ে যায়। পরে তাঁকে হাসপাতালে নেওয়া হলে রাত ৩টায় চিকিৎসক মৃত ঘোষণা করেন। লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

সিরাজগঞ্জ : বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ সড়কের সিরাজগঞ্জের কামারখন্দের সীমান্তবাজার বানিয়াগাঁতী বাজারে গতকাল ভোরে ট্রাক ও পিকআপ ভ্যানের সংঘর্ষে পিকআপ ভ্যানের হেলপারসহ দুজন নিহত এবং তিনজন আহত হয়। হতাহতদের নাম-ঠিকানা পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিসের উপপরিচালক আব্দুল হামিম জানান, ভোরে উত্তরবঙ্গগামী একটি ট্রাকের পেছনে নিয়ন্ত্রণ হারিয়ে আমের খালি ঝুড়িবোঝাই একটি পিকআপ ভ্যান সজোরে ধাক্কা দেয়। এতে পিকআপ ভ্যানটি ট্রাকের পেছনে ঢুকে পড়ে আটকে যায়। ফায়ার সার্ভিসের কর্মীরা হতাহতদের সিরাজগঞ্জ সদর হাসপাতালে পাঠান।

তালা (সাতক্ষীরা) : সাতক্ষীরা-খুলনা মহাসড়কের তালা উপজেলার পাটকেলঘাটার পল্লী বিদ্যুৎ অফিসের সামনে তেলবাহী ট্রাকের চাপায় কলেজ শিক্ষক জাহানার খাতুন (৪২) নিহত হন। তিনি পাটকেলঘাটা হারুন আর রশিদ কলেজের জীববিজ্ঞান বিভাগের প্রভাষক এবং উপজেলার নওয়াপাড়া গ্রামের শাহাদাত হোসেনের স্ত্রী।

ভ্যানযোগে কলেজে যাওয়ার পথে জাহানার খাতুনকে পেছন থেকে ট্রাকটি (যশোর ট-১১-৩৬৮১) চাপা দেয়।

সাপাহার (নওগাঁ) : গতকাল সকালে পোরশা উপজেলার সরাইগাছি-চকগোপাল রাস্তার দয়াহারের মোড়ে ইঞ্জিনচালিত পাওয়ার টিলার (ট্রলি) উল্টে বেলাল (২৬) নামে এক ব্যক্তির মৃত্যু হয়। বেলাল নিতপুর শিতলী ফকিরপাড়া গ্রামের ইসাহাকের ছেলে।

ইট নিয়ে যাওয়ার পথে ট্রলিটির সামনের একটি চাকা পাংচার হয়ে খুলে পড়ে যায়। এতে ট্রলিটি উল্টে ইটের নিচে চাপা পড়েন বেলাল।

ভালুকা (ময়মনসিংহ) : শুক্রবার সন্ধ্যায় ভালুকা উপজেলার ভাণ্ডাব বাকসাতরা এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় দ্রুতগতির প্রাইভেট কারের চাপায় আবুল কাশেম (৭০) নামে এক ব্যক্তি নিহত হন। তাঁর বাড়ি সুনামগঞ্জের দোয়ারা বাজার উপজেলার মাঠগাঁও গ্রামে। তিনি বাস থেকে নেমে ভালুকার পুরুড়া গ্রামে আত্মীয়ের বাড়িতে যাচ্ছিলেন।

নীলফামারী ও জলঢাকা : জলঢাকায় পিকআপ ভ্যানের ধাক্কায় মোটরসাইকলে আরোহী এনজিওকর্মী মোজাফ্ফর আলী (৩৫) নিহত হয়েছেন। গতকাল বিকেলে নীলফামারী-জলঢাকা সড়কে উপজেলার রাজারহাট হাফিজিয়া মাদরাসা মোড়ে ঘটনাটি ঘটে। মোজাফ্ফর ডোমার উপজেলার চিকনমাটি সবুজপাড়া গ্রামের মফেল উদ্দীনের ছেলে। স্বনির্ভর বাংলাদেশে মাঠকর্মী হিসেবে ডোমারে কর্মরত ছিলেন তিনি।

সাভার (ঢাকা) : ঢাকার আশুলিয়ায় রাস্তা পার হওয়ার সময় বেপরোয়া গতির একটি ট্রাকের চাপায় এক পরিচ্ছন্নতাকর্মীর মৃত্যু হয়েছে। গতকাল সকালে টঙ্গী-আশুলিয়া-ডিইপিজেড সড়কের টঙ্গাবাড়ী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত নয়ন শেখ (২৮) পঞ্চগড় সদর থানার পাহাড়বাড়ী এলাকার আতিয়ার রহমানের ছেলে। তিনি সাভারের ব্যাংক কলোনি এলাকায় ভাড়া বাসায় থেকে পরিচ্ছন্নতাকর্মীর কাজ করতেন। কাজ শেষে বাড়ি ফেরার পথে তিনি দুর্ঘটনায় পড়েন। আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) সাজ্জাদুর রহমান জানান, নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ নেওয়ার পর লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন।

মন্তব্য