kalerkantho

মঙ্গলবার। ১৬ জুলাই ২০১৯। ১ শ্রাবণ ১৪২৬। ১২ জিলকদ ১৪৪০

রাজধানীতে বাস কেড়ে নিল বিশ্ববিদ্যালয়ছাত্রের প্রাণ

সড়কে আরো ১১ জন নিহত

কালের কণ্ঠ ডেস্ক   

১২ জুন, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



রাজধানীতে বাস কেড়ে নিল বিশ্ববিদ্যালয়ছাত্রের প্রাণ

আকিব রেজা

রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালের সামনে গতকাল মঙ্গলবার ভোরে বাসচাপায় আরেকজন বিশ্ববিদ্যালয়ছাত্র নিহত হয়েছেন। এ ছাড়া দিনাজপুরের নবাবগঞ্জ, চাঁদপুর, জামালপুর, যশোরের মণিরামপুর, নারায়ণগঞ্জের সোনারগাঁ, কক্সবাজারের চকরিয়া, চট্টগ্রামের সীতাকুণ্ড, ময়মনসিংহের ভালুকা ও বগুড়ার ধুনটে আলাদা সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছে। এদিকে সুনামগঞ্জের জগন্নাথপুরে বাস উল্টে খাদে পড়ে ১০ জন আহত হয়েছে। এ ব্যাপারে আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর:

রাজধানী: মিরপুর রোডে সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজের সামনে গতকাল মঙ্গলবার ভোরে বাসচাপায় প্রাণ হারিয়েছেন আকিব রেজা (২৩) নামের আরেক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী। তিনি ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) বিবিএ দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। আকিব কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য ও দৌলতপুর উপজেলা বিএনপির সভাপতি রেজা আহমেদ বাচ্চুর ছোট ছেলে। পুলিশ কর্মকর্তঅ ও স্বজনরা জানিয়েছেন, আকিব মোটরসাইকেল চালিয়ে কল্যাণপুরের দিকে যাওয়ার সময়  ৭ নম্বর রুটের (গাবতলী-সদরঘাট) একটি বাস তাঁকে চাপা দেয়। পথচারীদের সহায়তায় পুলিশ চালকের সহকারীসহ বাসটিকে আটক করেছে। তবে চালক পালিয়েছে।

প্রসঙ্গত, গত ২৫ এপ্রিল গতকালের ঘটনাস্থলের কাছেই রাস্তার উল্টো দিকে কাভার্ডভ্যানের ধাক্কায় ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ও মোটরসাইকেলের আরোহী ফাহমিদা হক লাবণ্য নিহত হন। গত ১৯ মার্চ প্রগতি সরণিতে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীকে চাপা দিয়ে হত্যা করে সুপ্রভাত পরিবহনের একটি বাস। গত বছরের ২৯ জুলাই বিমানবন্দর সড়কে বাসচাপায় নিহত হয় দুই শিক্ষার্থী। এসব ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সড়কে শৃঙ্খলার দাবিতে দফায় দফায় আন্দোলন করেন।

গতকালের ঘটনার ব্যাপারে মোহাম্মদপুর থানার ওসি গোপাল গণেশ বিশ্বাস বলেন, আকিব রেজা ঈদের ছুটি শেষে গতকাল ভোরে দৌলতপুর থেকে নৈশকোচে ঢাকায় আসেন। ভুলে নৈশকোচের ভেতর ব্যাগ রেখে তিনি কল্যাণপুরে নেমে যান। এরপর মোহাম্মদপুরে নিজ বাসায় যান। পরে বাসে ব্যাগ ফেলে যাওয়ার কথা মনে পড়লে আকিব মোটরসাইকেলে ফের কল্যাণপুরের উদ্দেশে রওনা হন। তখন ভোর আনুমানিক ৬টা। মোহাম্মদপুরের ইকবাল রোডের দিক থেকে কলেজগেট হয়ে তিনি মোটরসাইকেল নিয়ে প্রধান সড়কে ওঠেন। এ সময় ৭ নম্বর রুটের বাসটি (ঢাকা-মেট্রো-জ-১১-১৫৪৫) আসাদগেটের দিক থেকে দ্রুত এসে তাঁকে চাপা দেয়। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

বিরামপুর (দিনাজপুর): দিনাজপুর-ঢাকা মহাসড়কের নবাবগঞ্জের ভাদুরিয়া বাজারে গত সোমবার রাতে সড়ক দুর্ঘটনায় দুই নারী নিহত হয়েছেন। তাঁরা হলেন ঘোড়াঘাট উপজেলার বেগুনবাড়ি গ্রামের আব্দুস সালামের স্ত্রী আমিনা বেগম (৬৭) ও একই এলাকার আব্দুর রশিদের স্ত্রী সাহিদা বেগম (৫৫)।

চাঁদপুর: চাঁদপুরে আলাদা সড়ক দুর্ঘটনায় দুজন নিহত ও চারজন আহত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ও দুপুরে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে সদর উপজেলার ঘোষেরহাট ও মান্দারী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তিরা হলেন অটোরিকশার যাত্রী ইমরান হোসেন ও পথচারী ঝর্না বেগম।

জামালপুর: জামালপুর সদরে দ্রুতগামী নছিমন ও মোটরসাইকেলের সংঘর্ষে মোস্তাফিজুর রহমান সাজু (৩০) নামে এক মোটরসাইকেলের আরোহী নিহত হয়েছেন। গত সোমবার সন্ধ্যায় জামালপুর-নান্দিনা সড়কের বানারেরপাড়ের শেহরাতলী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মোস্তাফিজুর শেহরাতলী গ্রামের মৃত আজিজুল হকের ছেলে।

ধুনট (বগুড়া): ধুনটে গত সোমবার সন্ধ্যার দিকে সিএনজিচালিত অটোরিশার ধাক্কায় বৃদ্ধা জামেলা বেওয়া (৮২) নিহত হয়েছেন। জামেলা বেওয়া উপজেলার চালাপাড়া গ্রামের মজিবর রহমানের স্ত্রী।

ভালুকা (ময়মনসিংহ): ভালুকা সরকারি কলেজের পাশে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গত সোমবার রাতে ঢাকাগামী একটি বাসের চাপায় মিজানুর রহমান লাভু (৪৮) নামের এক মোটরসাইকেল চালক ঘটনাস্থলেই নিহত হয়েছেন। তিনি উপজেলার ধীতপুর ইউনিয়নের ধলীয়া দেয়ালীয়াপাড়ার ইদ্রিস আলীর ছেলে।

চকরিয়া (কক্সবাজার): চকরিয়ায় টমটমের ধাক্কায় পথচারী জাফর আলম (৩৭) নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সকালে চকরিয়া-মহেশখালী সড়কের চকরিয়ার সাহারবিল ইউনিয়নের চৌঁয়ারফাঁড়ি স্টেশনের পূর্ব পাশে এ দুর্ঘটনা ঘটে। জাফর সাহারবিলের ৯ নম্বর ওয়ার্ডের কোরালখালীর ইসহাক আহমদ প্রকাশ সাহাব মিয়ার ছেলে।

সোনারগাঁ (নারায়ণগঞ্জ): সোনারগাঁয় সড়ক দুর্ঘটনায় একজন নিহত ও চারজন আহত হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে মদনপুর-জয়দেবপুর সড়কের বৈড়ইবাড়ী এলাকায় কাভার্ডভ্যান ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে।

সীতাকুণ্ড (কক্সবাজার): চট্টগ্রামের সীতাকুণ্ডে গত সোমবার রাতে সড়ক দুর্ঘটনায় নছিমন চালক মো. আরমান (১৬) নিহত হয়েছে। সে বাড়বকুণ্ড ইউনিয়নের নতুনপাড়ার জাফর আহমেদের ছেলে।

মণিরামপুর (যশোর) : মণিরামপুরে গতকাল মঙ্গলবার দুপুরে ইটভাটার ট্রাকের ধাক্কায় হালিমা বেগম (৫৫) নামে এক নারী নিহত হয়েছেন। হালিমা বেগম উপজেলার আম্রঝুটা গ্রামের হাসেম আলী সরদারের স্ত্রী।

জগন্নাথপুর (সুনামগঞ্জ): জগন্নাথপুরে যাত্রীবাহী বাস উল্টে কমপক্ষে ১০ যাত্রী আহত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কের জগন্নাথপুর পৌর এলাকার শাসনহবি এলাকায় এ দুর্ঘটনা ঘটেছে।

 

মন্তব্য