kalerkantho

বুধবার । ২৪ জুলাই ২০১৯। ৯ শ্রাবণ ১৪২৬। ২০ জিলকদ ১৪৪০

ঈদের দিন বৃষ্টি হতে পারে

নিজস্ব প্রতিবেদক   

৪ জুন, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঈদের দিন বৃষ্টি হতে পারে

তপ্ত দিনে ঝরছে বৃষ্টি। গতকাল সোমবার বৃষ্টিতে স্বস্তির পরশ মিলেছে রাজধানীতে। ঈদুল ফিতরের দিনও রাজধানীর আকাশ মেঘে ঢাকা থাকবে। বৃষ্টিপাতের সম্ভাবনাও আছে। চাঁদ দেখা সাপেক্ষে আগামী বুধ বা বৃহস্পতিবার হতে পারে পবিত্র ঈদুল ফিতর।

আজ মঙ্গলবার থেকে আগামী বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। এ ছাড়া দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু টেকনাফ উপকূল পর্যন্ত এগোতে থাকবে। আবহাওয়া অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

গতকাল রাতে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস জানান, ঈদের দিন ঢাকার আকাশ মেঘে ঢাকা থাকবে। দক্ষিণাঞ্চল ও পূর্বাঞ্চলের বিভিন্ন জেলায় বৃষ্টি হবে।

গত শুক্রবার থেকে হালকা ও ভারি বৃষ্টিপাত হচ্ছে দেশের বিভিন্ন স্থানে। গতকালও ঈদযাত্রীদের সঙ্গী ছিল বৃষ্টি। আবহাওয়া অধিদপ্তরের গতকালের সকাল ৯টার পূর্বাভাসে বলা হয়, ঢাকা, ময়মনসিংহ, রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ বৃষ্টি হতে পারে।

তিন দিনের মধ্যে মৌসুমি বায়ু টেকনাফ পর্যন্ত চলে এলেও বাংলাদেশে এর প্রভাব পড়বে না। বৃষ্টি হতে পারে ঢাকা, ময়মনসিংহ, সিলেট, চট্টগ্রামসহ দেশের মধ্য, উত্তর-পূর্ব ও দক্ষিণাঞ্চলে। খুলনা, বরিশাল, রাজশাহী ও রংপুর বিভাগে এসব অঞ্চলের চেয়ে বৃষ্টি কম হতে পারে।

মন্তব্য