kalerkantho

সোমবার । ২১ অক্টোবর ২০১৯। ৫ কাতির্ক ১৪২৬। ২১ সফর ১৪৪১       

লোকসভায় প্রার্থী হচ্ছেন না প্রিয়াঙ্কা

কালের কণ্ঠ ডেস্ক   

১৪ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



লোকসভায় প্রার্থী হচ্ছেন না প্রিয়াঙ্কা

ভারতের আসন্ন লোকসভা নির্বাচনে প্রার্থী হচ্ছেন না কংগ্রেস দলের উত্তর প্রদেশ পূর্বাঞ্চলের দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। তিনি মন দেবেন ভোট প্রচারে।  দলের  পক্ষ থেকে জানিয়ে  দেওয়া হয়েছে, সাধারণ সম্পাদক হিসেবে আপাতত প্রচারের কাজ করবেন প্রিয়াঙ্কা। আনুষ্ঠানিকভাবে দলের দায়িত্ব পেলেও প্রিয়াঙ্কা অনেক দিন ধরেই বড় ভাই রাহুল গান্ধী এবং মা সোনিয়া গান্ধীর হয়ে তাঁদের কেন্দ্রে প্রচার করে আসছিলেন প্রিয়াঙ্কা। জানুয়ারি মাসে দলের সাধারণ সম্পাদক হিসেবে তাঁর নাম ঘোষণা করা হয়।

প্রিয়াঙ্কার দলে যোগ দেওয়ার প্রায় সঙ্গে সঙ্গেই শোনা গিয়েছিল তিনি লোকসভা নির্বাচনে প্রার্থী হবেন। তাঁর সম্ভাব্য আসন হিসেবে উঠে আসছিল উত্তর প্রদেশের রায়বেরেলির কথা। সেখানকার সংসদ সদস্য তাঁর মা সোনিয়া। অনেক দিন ধরে তাঁর শরীর ভালো যাচ্ছে না। তাই শোনা গিয়েছিল সেখান থেকেই প্রার্থী হবেন প্রিয়াঙ্কা। তবে সম্প্রতি কংগ্রেস উত্তর প্রদেশের ১১ এবং গুজরাটের ৪ আসনে প্রার্থী ঘোষণা করে। ওই তালিকায় দেখা যায়, সোনিয়া গান্ধী ও রাহুলের নাম রয়েছে। সোনিয়া লড়বেন রায়বেরেলি থেকে আর রাহুল লড়বেন আমেঠি থেকে। তার পরও অনেকেই আশা করছিল যে প্রিয়াঙ্কাকে অন্য কোনো আসন থেকে হয়তো দাঁড় করানো হবে। কিন্তু দলের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে যে তিনি লড়ছেন না। দলের প্রচারকাজেই মন দিচ্ছেন সাধারণ সম্পাদক।

গত মাসে দলে দায়িত্ব পাওয়ার পর প্রিয়াঙ্কা দলীয় কর্মীদের সঙ্গে বেশ কিছু মিটিং করেছেন। মঙ্গলবার গুজরাটের আহমেদাবাদে কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকে যোগ দেন তিনি। আসন্ন লোকসভা ভোটের রণকৌশল ঠিক করতেই দলের সর্বোচ্চ নীতিনির্ধারণ কমিটির ওই বৈঠক হয়। দলের নেত্রী সোনিয়া গান্ধী, সভাপতি রাহুল গান্ধী, সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং ছাড়াও দলের শীর্ষ নেতৃত্ব উপস্থিত ছিলেন বৈঠকে। বৈঠক শেষে বিশাল সমাবেশে প্রথমবারের মতো রাজনৈতিক ভাষণ দেন। এ সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কর্মসংস্থান, বেকারত্ব ও কৃষক ইস্যু নিয়ে তোপ দাগেন। সূত্র : এনডিটিভি।   

মন্তব্য



সাতদিনের সেরা