kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১              

এক জীবন বাঁচাতেই ৫ নেতার প্রাণ ক্ষয়

আলাদা সড়ক দুর্ঘটনায় নিহত আরো ১৪

গোপালগঞ্জ প্রতিনিধি   

১২ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



এক জীবন বাঁচাতেই ৫ নেতার প্রাণ ক্ষয়

মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তির জীবন বাঁচাতে গিয়েই প্রাণ হারান যুবলীগ ও ছাত্রলীগের পাঁচ নেতা। গত রবিবার রাতে ঢাকা-খুলনা মহাসড়কে খুলনার রূপসা সেতু বাইপাস সড়কের খেজুরবাগান এলাকায় ট্রাক ও প্রাইভেট কারের মধ্যে সংঘর্ষে এই প্রাণহানির ঘটনা ঘটে।

পুলিশ ও নিহত ব্যক্তিদের পরিবার সূত্রে জানা গেছে, সাদিকুল আলম সাদিকের প্রাইভেট কারে করে পাঁচ বন্ধু খুলনায় ঘুরতে যান। গাড়িটি চালাচ্ছিলেন সাদিকুল নিজেই। খুলনা থেকে গোপালগঞ্জ ফেরার পথে রূপসা সেতু বাইপাস সড়কের খেজুরবাগান এলাকা অতিক্রম করার সময় মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তি গাড়ির সামনে এসে পড়েন। এ সময় চালক সাদিক তাঁকে বাঁচাতে গেলে বিপরীত দিক থেকে আসা সিমেন্টবোঝাই ট্রাকের সঙ্গে প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষ হয়।

এ দুর্ঘটনায় নিহত পাঁচ তরুণই গোপালগঞ্জ জেলা ছাত্রলীগ ও সদর থানা যুবলীগের নেতা। তাঁরা হলেন গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও শহরের সবুজবাগ এলাকার অ্যাডভোকেট আব্দুল ওয়াদুদ মিয়ার ছেলে মাহবুব হাসান বাবু, একই এলাকার মৃত আলাউদ্দিন সিকদারের ছেলে ও গোপালগঞ্জ সদর থানা যুবলীগের সহসভাপতি মো. সাদিকুল আলম সাদিক, শহরের চাঁদমারী এলাকার অহিদ গাজীর ছেলে ও গোপালগঞ্জ সদর উপজেলা ছাত্রলীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক অনিমুল গাজী, শহরের থানারপাড়ার গাজী মিজানুর রহমান হিটুর ছেলে ও জেলা ছাত্রলীগের ছাত্র উপবৃত্তি বিষয়ক সম্পাদক অলিদ মাহমুদ উৎস এবং শহরের গেটপাড়ার আলমগীর হোসেনের ছেলে ও জেলা ছাত্রলীগের সহসম্পাদক সাজু আহমেদ।

একসঙ্গে পাঁচ নেতার মৃত্যুর ঘটনায় গোপালগঞ্জ শহরজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। নিহত চার ছাত্রলীগ নেতা গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজের ছাত্র ছিলেন। এ ছাড়া ছাত্রলীগ নেতা মাহমুদ হাসান বাবু গোপালগঞ্জের একটি মাদকবিরোধী সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

গতকাল সোমবার ভোরে খুলনা থেকে পাঁচজনের লাশ গোপালগঞ্জ সদর হাসপাতাল মর্গে আনা হয়। লাশ গোপালগঞ্জ আনার খবরে ভোর থেকেই হাসপাতাল এলাকায় ভিড় জমায় নিহতদের স্বজন, রাজনৈতিক নেতাকর্মী, বন্ধু, সহপাঠীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। সকাল সাড়ে ৭টার পর একে একে লাশগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

এদিকে সোমবার বাদ জোহর ওই পাঁচ ছাত্রলীগ ও যুবলীগ নেতার জানাজা গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। পরে তাঁদের গোপালগঞ্জ পৌর কবরস্থানে দাফন করা হয়। আজ মঙ্গলবার বিকেলে ছাত্রলীগের আয়োজনে জেলা আওয়ামী লীগ অফিস চত্বরে অনুষ্ঠিত হবে দোয়া মাহফিল।

এদিকে মুন্সীগঞ্জ প্রতিনিধি জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গজারিয়ার ভবের চর বাসস্ট্যান্ডে গতকাল দুপুরে প্রাইভেট কার ও কাভার্ড ভ্যানের সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। ভবের চর পুলিশ ফাঁড়ির এসআই বিল্লাল হোসেন জানান, কাভার্ড ভ্যানটি ঢাকার দিকে যাচ্ছিল। প্রাইভেট কারটি পেছন থেকে এসে সজোরে ধাক্কা দিয়ে কাভার্ড ভ্যানটির ভেতরে ঢুকে যায়। এতে চালকসহ তিনজন নিহত হন।

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি জানান, পাটগ্রামের বাউরা ইউনিয়নের মেছেরঘাট গ্রামে গতকাল দুপুরে লালমনিরহাট-বুড়িমারী স্থলবন্দর মহাসড়কে ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে খোরশেদ আলম (৩৯) ও আরিফ হোসেন (৩৫) নামের দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

নওগাঁ প্রতিনিধি জানান, নওগাঁ শহরের বাইপাস রোডে গতকাল সকালে জিয়াউর রহমান (৩৫) নামের এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন।

রংপুর অফিস জানায়, মিঠাপুকুরে মোটরসাইকেলের সঙ্গে তেলবাহী ট্যাংক লরির মুখোমুখি সংঘর্ষে পল্লী বিদু্যুৎ সমিতির লাইনম্যান নুরনবী মিয়া (৪৫) নিহত হয়েছেন।

দিনাজপুর প্রতিনিধি জানান, দিনাজপুর-রংপুর মহাসড়কের চিরিরবন্দরে গতকাল দুপুরে শ্যালো মেশিনচালিত নছিমন নিয়ন্ত্রণ হারালে তফিকুল ইসলাম (৩৫) নামের এক গরু ব্যবসায়ী নিহত হয়েছেন।

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি জানান, আদমদীঘির সান্তাহারে গতকাল সকালে বাসের ধাক্কায় জিয়াউল হক জিয়া (৩৫) নামের এক বাইসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে।

খুলনা অফিস জানায়, খুলনায় গতকাল সকালে বনভোজনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে মেঘলা নামের অষ্টম শ্রেণির এক ছাত্রী নিহত হয়েছে।

জামালপুর প্রতিনিধি জানান, মাদারগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় মো. আলামিন (১৮) নামের এক ছাত্র নিহত ও একজন আহত হয়েছে।

ফুলবাড়িয়া (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, ফুলবাড়িয়ায় গতকাল সন্ধ্যায় কাঠভর্তি ট্রলি গাড়ির ধাক্কায় মোটরসাইকেল আরোহী জহর উদ্দিন (২৮) নিহত হয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা