kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

ওবায়দুল কাদের বললেন

বিশ্বস্বীকৃত নির্বাচন নিয়ে সংলাপের দাবি হাস্যকর

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি   

১২ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্বস্বীকৃত নির্বাচন নিয়ে সংলাপের দাবি হাস্যকর

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গণতান্ত্রিক বিশ্বে যে নির্বাচন স্বীকৃতি পেয়েছে, তা নিয়ে সংলাপের দাবি হাস্যকর। জাতীয় ঐক্যফ্রন্টকে উদ্দেশ করে তিনি বলেছেন, নির্বাচন নিয়ে তারা নানা দাবি তুলে নির্বাচনকে বিতর্কিত করছে। জনগণ তাদের কথায় সাড়া দেবে না। জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে।

মন্ত্রী গতকাল শুক্রবার সকাল ১১টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ফ্লাইওভারের কাজ পরিদর্শনকালে ওবায়দুল কাদের এসব কথা বলেন। সত্তরের পর নৌকায় এত জোয়ার আসেনি উল্লেখ করে তিনি বলেন, দেশের জনগণ ভোট দিয়ে শেখ হাসিনার আওয়ামী লীগকে বিজয়ী করেছে। এ নির্বাচন নিয়ে কোথাও কোনো বিতর্ক নেই।

মহাজোট থেকে সরকার আবার মহাজোট থেকেই বিরোধী দল—সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, তারা (ঐক্যফ্রন্ট) নির্বাচিত হয়েও সংসদে না আসার সিদ্ধান্ত নিয়েছে। এটাও তো অবৈধ। জনগণ ভোট দিয়েছে। এখন তারা যে জনগণের রায়কে অসম্মান করছে এর কী জবাব দেবে তারা? তারা আগে সংসদে আসুক, অধিবেশনে যোগ দিক। ৩০ তারিখ সংসদ অধিবেশন বসছে। তারা কী বলে তাতে কিছু যায় আসে না। জনগণ কী বলে তা শুনতে হবে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী আরো বলেন, ‘অবৈধ দখলে থাকা সড়ক ও জনপথ বিভাগের জমি সাত দিনের মধ্যে মুক্ত করতে হবে। শেখ হাসিনার সরকারের অগ্রাধিকার হচ্ছে সড়কে পরিবহন শৃঙ্খলা ফিরিয়ে আনা। সড়ক ও জনপথ অধিদপ্তরকে সাত দিনের নোটিশ দিয়ে সড়ক ও মহাসড়কের অবৈধ দখলমুক্ত করতে বলা হয়েছে। এ ছাড়া অবৈধ পার্কিং নিয়ে পুলিশকে বলা হয়েছে। হাইওয়ে পুলিশকেও নির্দেশ দেওয়া হয়েছে অবৈধ পার্কিং কোনোভাবেই মেনে নেওয়া হবে না। এ দুটি বিষয়ে আমরা সফল হতে পারলে সড়কে পরিবহন শৃঙ্খলা অনেকটাই ফিরে আসবে।’

মন্ত্রী বলেন, চন্দ্রা ও কোনাবাড়ীতে দুটি ফ্লাইওভারের কাজ দুই মাসের মধ্যে শেষ হয়ে যাবে। পরে প্রধানমন্ত্রীর উদ্বোধনের মধ্য দিয়ে তা সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে। এ ছাড়া গাজীপুর-এলেঙ্গা ফোর লেনের কাজ জুন মাসের মধ্যেই শেষ হবে। কাঁচপুর মেঘনা-গোমতী প্রকল্পের আওতায় কাঁচপুরে চার লেনের কাজ প্রায় শেষ। গোমতীর দ্বিতীয় মেঘনা সেতুর কাজ শেষ হবে জুনের মধ্যে। বাস র‌্যাপিড ট্রানজিটের কাজ এগিয়ে চলছে।

মন্তব্য



সাতদিনের সেরা