kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

নাটোর

গতিশীল নেতৃত্বেই আমরা জয়ী হব

অধ্যাপক আব্দুল কুদ্দুস
সভাপতি, জেলা আওয়ামী লীগ

১৯ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



গতিশীল নেতৃত্বেই আমরা জয়ী হব

কালের কণ্ঠ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আপনাদের দলের প্রস্তুতি কেমন?

অধ্যাপক আব্দুল কুদ্দুস : জাতীয় ও দলের স্বার্থে পরীক্ষায় উত্তীর্ণ আওয়ামী লীগ যেকোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত। তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত অতীতের যেকোনো সময়ের চেয়ে বর্তমানে আওয়ামী লীগ অনেক বেশি সংগঠিত। সরকারের যাবতীয় উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে আওয়ামী লীগের নেতাকর্মীরা ভোটারদের মধ্যে প্রচারণা চালিয়ে যাচ্ছে। ইউনিয়ন, ওয়ার্ড, উপজেলা পর্যায়ে কমিটিগুলো  সক্রিয়ভাবে কাজ করছে।

কালের কণ্ঠ : স্থানীয় আওয়ামী লীগের কোন্দল নির্বাচনের ওপর কোনো প্রভাব ফেলবে কি?

অধ্যাপক আব্দুল কুদ্দুস : আওয়ামী লীগ একটি বড় রাজনৈতিক দল। জেলা থেকে তৃণমূল পর্যন্ত রয়েছে আমাদের লাখ লাখ কর্মী-সমর্থক। এখানে মতের পার্থক্য থাকতেই পারে, কিন্তু রাজনৈতিক কোন্দল নেই।

কালের কণ্ঠ : দলের সাংগঠনিক অবস্থা কেমন?

অধ্যাপক আব্দুল কুদ্দুস : ২০১৪ সালে নাটোর জেলা আওয়ামী লীগ গঠিত হয়েছে। এ ছাড়া ওয়ার্ড থেকে উপজেলা পর্যন্ত কমিটি গঠন করা হয়েছে। অন্য যেকোনো সময়ের চেয়ে আমাদের সাংগঠনিক অবস্থা বর্তমানে অনেক ভালো।

কালের কণ্ঠ : প্রায় প্রতিটি আসনেই আওয়ামী লীগের একাধিক প্রার্থী রয়েছে, এই পরিস্থিতি নির্বাচনে কোনো প্রভাব ফেলবে কি?

অধ্যাপক আব্দুল কুদ্দুস : না, ফেলবে না। কারণ সব প্রার্থীই সরকারের উন্নয়নের কথা তুলে ধরে নৌকার পক্ষে ভোট চাইছেন। তা ছাড়া গণতান্ত্রিকভাবে নেতৃত্ব বিকাশে এটি একটি রেওয়াজ। দল যাঁকে মনোনয়ন দেবে তাঁর পক্ষেই সবাই কাজ করবে।

কালের কণ্ঠ : মানুষ কেন আওয়ামী লীগকে ভোট দেবে?

অধ্যাপক আব্দুল কুদ্দুস : বর্তমান সরকারের আমলে জেলার সর্বত্র যে উন্নয়ন হয়েছে, তা অবিশ্বাস্য। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশের যে উন্নয়ন হয়েছে তার সুফল জনগণ ভোগ করছে। মাথাপিছু আয় বৃদ্ধি পেয়েছে, জীবনমানের উন্নয়ন ঘটেছে। আমি মনে করি, উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে জনগণ আবারও নৌকায় ভোট দেবে।

কালের কণ্ঠ : আবার ক্ষমতায় এলে কোন কাজগুলো করবেন?

অধ্যাপক আব্দুল কুদ্দুস : সরকার ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত হওয়ার জন্য যে সূচকগুলো পূর্ণ করা দরকার, সে কাজগুলো অগ্রাধিকার ভিত্তিতে করা হবে। এরই মধ্যে সে লক্ষ্য অর্জনে আমরা অনেক দূর এগিয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সে কাজে আমরা অবশ্যই সফল হব।

কালের কণ্ঠ : আগামী নির্বাচনে জয়ের ব্যাপারে আপনি কতটা আশাবাদী?

অধ্যাপক আব্দুল কুদ্দুস : বর্তমানে নাটোর জেলার চারটি আসনেই আওয়ামী লীগ দলীয় এমপি রয়েছেন। আমরা একটি সমন্বিত পরিকল্পনার মাধ্যমে জেলার গুরুত্বপূর্ণ খাতগুলো চিহ্নিত করে উন্নয়নমূলক কাজ করেছি। এই গতিশীল নেতৃত্বের কারণে আগামী নির্বাচনেও আমরা জেলার চারটি আসেনই বিজয়ী হব।

মন্তব্য



সাতদিনের সেরা