kalerkantho

শুক্রবার । ২৩ আগস্ট ২০১৯। ৮ ভাদ্র ১৪২৬। ২১ জিলহজ ১৪৪০

রাজধানীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুজন নিহত

‘মাছ, মুরগি ও ডিমবাহী পিকআপ লুট করত তারা’

নিজস্ব প্রতিবেদক   

২১ মার্চ, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে




রাজধানীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুজন নিহত

রাজধানীর গাবতলী এলাকায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই যুবক নিহত হয়েছে। গত সোমবার গভীর রাতে পর্বত সিনেমা হল এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত দুই যুবক হলো বাদশা (৩২) ও হানিফ (৪২) ওরফে হামিদ ওরফে জীবন। এর মধ্যে বাদশার বাড়ি বরিশাল। আর হানিফ মাদারীপুরের শিবচরের সোবহান মিয়ার ছেলে।

এ দুজনের বিরুদ্ধে অন্তত ১০টি মামলা আছে জানিয়ে র‌্যাব কর্মকর্তারা বলেন, তারা রাতে ঢাকা শহরে মাছ, মুরগি ও ডিমবাহী পিকআপ ভ্যান ঢোকার সময় অস্ত্রের মুখে জিম্মি করে চালকসহ আরোহীদের বেঁধে রেখে ডাকাতি করত। র‌্যাব এ চক্রটিকে ধরতে বেশ কিছুদিন ধরেই অভিযান চালাচ্ছিল।

র‌্যাব-১০-এর কম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মুহম্মদ মহিউদ্দিন ফারুকী বলেন, ‘সম্প্রতি রাজধানীর আশপাশে কয়েকটি ট্রাকে ডাকাতির ঘটনা ঘটেছে। পথে ট্রাক থামিয়ে অস্ত্রের মুখে পণ্য ডাকাতি করে নিয়ে যায় সংঘবদ্ধ ডাকাতদল। আমাদের কাছে এ রকম একটি ভিডিও ছিল, যারা একটি ট্রাক থেকে ডিম ডাকাতি করে নিয়েছিল। আমরা এই চক্রটিকে খুঁজছিলাম।’ র‌্যাবের এই কর্মকর্তা আরো বলেন, সোমবার রাতে র‌্যাব গাবতলী এলাকায় একাধিক চেকপোস্ট বসায়। রাত ২টার দিকে সাভারের দিক থেকে মিনি ট্রাক আসছিল। থামার সংকেত দিলে তারা থামেনি। ব্যারিকেড দেওয়ার চেষ্টা করেন র‌্যাব সদস্যরা। এ সময় ওই ট্রাক থেকে গুলি করা হয়। এরপর র‌্যাবের দ্বিতীয় চেকপোস্টের সদস্যরাও তাদের আটকানোর চেষ্টা করেন। গাবতলীর পবর্ত সিনেমা হলের ১০০ গজ পূর্ব দিকে ট্রাক থেকে নেমে গুলি করে দুর্বৃত্তরা। র‌্যাব সদস্যরাও তখন তাদের লক্ষ্য করে গুলি করেন। গোলাগুলির একপর্যায়ে দুজন গুলিবিদ্ধ হয়। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর বাদশাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। আর সেখানে চিকিৎসাধীন হানিফ গতকাল মঙ্গলবার দুপুরে মারা যায়। সন্ধ্যা পর্যন্ত নিহতের লাশ শনাক্ত বা নিতে কোনো স্বজন হাসপাতালে যাননি। তাদের মৃতদেহ মর্গে পড়ে আছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

ঘটনাস্থল থেকে একটি মিনি ট্রাক, একটি রিভলবার, সিটের নিচ থেকে তিনটি চাপাতি, দুটি রামদা, দুটি ছুরি ও রশি উদ্ধার করা হয়েছে বলে র‌্যাব কর্মকর্তারা জানান।

র‌্যাব জানায়, গত ১৬ ফেব্রুয়ারি মেয়র হানিফ ফ্লাইওভারের ওপর থেকে একটি মিনি ট্রাক অস্ত্রের মুখে জিম্মি করে ডিম লুট করে ডাকাতরা। এ ঘটনায় র‌্যাব-১০ একটি অভিযোগ পায়। ঘটনা তদন্ত করে হানিফ ও বাদশাহ গ্রুপের নাম জানতে পারে র‌্যাব। তারা ঢাকার রামপুরা থেকে নরসিংদী, সাভার, গাজীপুর বা সুযোগ বুঝে ঢাকার আনাচকানাচে ডাকাতি করত।

 

মন্তব্য