kalerkantho

রবিবার । ২১ জুলাই ২০১৯। ৬ শ্রাবণ ১৪২৬। ১৭ জিলকদ ১৪৪০

সেরা ৭

২০ জানুয়ারি, ২০১৭ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



 সেরা ৭

রজার ফেদেরার

র‌্যাংকিংয়ে পিছিয়ে এখন ১৭ নম্বরে। তার পরও মেলবোর্ন পার্কের সেরা আবেগ রজার ফেদেরার। চারটি অস্ট্রেলিয়ান ওপেন জেতা এই কিংবদন্তি চোট কাটিয়ে ফিরে সহজে পৌঁছেছেন তৃতীয় রাউন্ডে।

 

নোভাক জোকোভিচ

অ্যান্ডি মারের কাছে হারিয়েছেন র‌্যাংকিংয়ের শ্রেষ্ঠত্ব। বাদ পড়েছিলেন উইম্বলডনের তৃতীয় রাউন্ডে। তার পরও রেকর্ড ছয়টি অস্ট্রেলিয়ান ওপেন জেতা জোকোভিচ ফেভারিট হয়েই এসেছেন মেলবোর্নে।

 

অ্যান্ডি মারে

অস্ট্রেলিয়ান ওপেনে ফাইনালে পৌঁছেছেন পাঁচবার। হেরেছেন পাঁচবারই! এবার কি শিকে ছিঁড়বে অ্যান্ডি মারের? তিনি কিন্তু আশাবাদী।

 

রাফায়েল নাদাল

তিনি ফিরেছেন দীর্ঘ চোট সারিয়ে। গত বছর কোনো গ্র্যান্ড স্লামের কোয়ার্টার ফাইনাল খেলা হয়নি। র‌্যাংকিংয়ে পিছিয়ে তাই ৯ নম্বরে। তার পরও ফিট হয়ে খেলতে পারলে নাদাল হারাতে পারেন যে কাউকে।

 

সেরেনা উইলিয়ামস

চোটে ভুগে হঠাৎ ফর্ম হারিয়েছিলেন সেরেনা। হেরেছেন টানা দুই গ্র্যান্ড স্লাম ফাইনালে। চোট কাটিয়ে ফিরে অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে পৌঁছেছেন দাপটে। ছন্দে থাকলে স্টেফি গ্রাফের ২২ গ্র্যান্ড স্লামের রেকর্ড ভাঙাটা অসম্ভব নয় তাঁর জন্য।

 

অ্যাঞ্জেলিক কেরবার

সেরেনার মুকুট কেড়ে তিনিই এখন টেনিসের রানি। তবে র‌্যাংকিংয়ে শীর্ষে থাকলেও অস্ট্রেলিয়ান ওপেনে ভুগছেন বেশ। তৃতীয় রাউন্ডে পৌঁছানোর পথে হেরেছেন দুটি সেট। শিরোপা ধরে রাখাটা চ্যালেঞ্জর হবে তাঁর জন্য।

 

গারবিনে মুগুরুজা

রাফায়েল নাদালের দেশের মেয়ে গত ফ্রেঞ্চ ওপেন জিতে ঝড় তুলেছিলেন রীতিমতো। ছন্দও হারিয়েছেন এরপর। উইম্বলডন আর ইউএস ওপেনে বাদ পড়েছিলেন দ্বিতীয় রাউন্ডে। তার পরও অস্ট্রেলিয়ান ওপেনে অনেকের কালো ঘোড়া র‌্যাংকিংয়ে ৭ নম্বরে থাকা  গারবিনে মুগুরুজা।

মন্তব্য