kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

শাহজালাল ইসলামী ব্যাংক

শরিয়াহ বোর্ডের চেয়ারম্যান হলেন মুফতি শাহেদ রহমানী

ইসলামী জীবন ডেস্ক   

৬ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শরিয়াহ বোর্ডের চেয়ারম্যান হলেন মুফতি শাহেদ রহমানী

মুফতি শাহেদ রহমানী

শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের শরিয়াহ সুপারভাইজারি কমিটির চেয়ারম্যান হলেন বিশিষ্ট ইসলামী অর্থনীতিবিদ, গবেষক ও দেশের শীর্ষ আলেম মুফতি শাহেদ রহমানী।

গত ২১ জুন শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের শরিয়াহ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান আল্লামা আব্দুল হালীম বুখারী রহ. ইন্তেকাল করায় চেয়ারম্যান পদটি শূন্য হয়ে যায়। ফলে গত ২৭ জুলাই অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের ৩৪৩তম সভায় বিদ্যমান শরিয়াহ সুপারভাইজরি কমিটির সম্মানিত ফকিহ সদস্য মুফতি শাহেদ রহমানীকে ওই পদে চেয়ারম্যান হিসেবে মনোনয়ন দেওয়া হয়।

গত ৪ আগস্ট ২০২২ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী এম শহীদুল ইসলাম স্বাক্ষরিত এক নোটিশের মাধ্যমে বিষয়টি বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট বিভাগ এবং সেন্ট্রাল শরিয়াহ বোর্ড ফর ইসলামিক ব্যাংক অব বাংলাদেশকে অবহিত করা হয়।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, মুফতি শাহেদ রহমানী সেন্টার ফর ইসলামিক ইকোনমিকস বাংলাদেশ বসুন্ধরা ঢাকার নির্বাহী পরিচালক, রাজধানীর জামিয়াতুল আবরার বাংলাদেশের সিনিয়র মুহাদ্দিস, অস্ট্রেলিয়ার শরিয়াহভিত্তিক আর্থিক প্রতিষ্ঠান ‘ইনসাফ ফিন্যান্স লিমিটেড অস্ট্রেলিয়া’র শরিয়াহ বোর্ডের চেয়ারম্যান এবং বাংলাদেশ ব্যাংকসহ দেশের বিভিন্ন ব্যাংকের কেন্দ্রীয় শরিয়াহ বোর্ডের সদস্য। এ ছাড়া তিনি প্রথিতযশা আলেমে দ্বীন ফকীহুল মিল্লাত মুফতি আব্দুর রহমান রহ. এর কনিষ্ঠ পুত্র।

তিনি উপমহাদেশের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান দারুল উলুম করাচিতে দাওরায়ে হাদিস ডিগ্রি অর্জনের পর বিশ্বনন্দিত ইসলামিক স্কলার ও ইসলামী অর্থনীতিবিদ আল্লামা তাকি উসমানীর কাছে দুই বছর ইসলামী অর্থনীতি বিষয়ে দীক্ষা নেন। এরপর সেন্টার ফর ইসলামিক ইকোনমিকস করাচি থেকে উচ্চতর প্রশিক্ষণ লাভ করেন। এ ছাড়া  ডিপ্লোমা ইন কম্পিউটার সায়েন্স সম্পন্ন করেন ইউনিভার্সিটি অব সিন্ধ জামশোরু থেকে।

 



সাতদিনের সেরা