kalerkantho

শুক্রবার । ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৫ জুন ২০২০। ১২ শাওয়াল ১৪৪১

অবরুদ্ধ দিনে হিজড়াদের পাশে খুলনার আলেমরা

ইসলামী জীবন ডেস্ক   

৩ এপ্রিল, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অবরুদ্ধ দিনে হিজড়াদের পাশে খুলনার আলেমরা

করোনাভাইরাসের কারণে কার্যত অবরুদ্ধ হয়ে আছে দেশ। এতে বিভিন্ন শ্রেণির মানুষের মতো উপার্জনহীন হয়ে পড়েছে দেশের তৃতীয় লিঙ্গের মানুষরাও। অসহায় এসব মানুষের পাশে দাঁড়িয়ে খুলনার খালিশপুরের একদল তরুণ আলেম। তারা খালিশপুর সংলগ্ন কাশিপুর ‘হিজড়া পল্লী’র তৃতীয় লিঙ্গের মানুষের হাতে প্রয়োজনীয় খাদ্যসামগ্রীর একটি প্যাকেজ তুলে দেন।

এই সেবা কার্যক্রমের অন্যতম উদ্যোক্তা মাওলানা ওমর ফারুক বলেন, ‘যেহেতু তৃতীয় লিঙ্গের মানুষদের নিয়ে কেউ ভাবে না বা খুব কম লোকই ভাবে তাই আমরা তাদের অগ্রাধিকার দেওয়ার সিদ্ধান্ত নিই। আমাদের দেখে পল্লীর মানুষরা খুশি হয় এবং সহযোগিতা পেয়ে স্বস্তি প্রকাশ করে। আমরাও তাদের সহযোগিতা করতে পেরে খুশি। সুযোগ হলে সামনে তাদের পাশে আরো দাঁড়াতে চাই।’

তিনি আরো জানান, তিনি ও তাঁর বন্ধুরা প্রথমে নিজেদের বেতনের একাংশ জমা করে তা দিয়ে সহযোগিতা করার চিন্তা করেন। তবে পরবর্তীতে আরো অনেকেই তাঁদের সঙ্গে যুক্ত হন। আরো অনেকেই এই কাজে যুক্ত হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন।

‘হিজড়া পল্লী’ ছাড়াও খালিশপুর শ্রমিক কলোনিসহ স্থানীয় দিনমজুর অসহায় মানুষের ভেতরও খাদ্যসামগ্রী বিতরণ করেন মাওলানা ওমর ও তাঁর বন্ধুরা।

 

মন্তব্য



সাতদিনের সেরা