kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

ধর্ম প্রতিমন্ত্রী বললেন

সব ধারার আলেমদের প্রতি সরকার আন্তরিক

২২ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সব ধারার আলেমদের প্রতি সরকার আন্তরিক

দেশের উন্নয়ন কার্যক্রমে সরকার সব ধারার আলেমদের সম্পৃক্ত করতে চায় বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ। তিনি বলেছেন, দেশের কওমি, আলিয়া, পির-মাশায়েখসহ সব ধারার আলেমদের মধ্যে সেতুবন্ধ তৈরির মাধ্যমে ঐক্যবদ্ধ প্ল্যাটফর্ম গড়ে তোলা হবে। সম্প্রতি তিনি ঢাকার গাউসুল আজম জামে মসজিদ কমপ্লেক্স মিলনায়তনে বাংলাদেশ জমিয়তুল মোদার্রেছীনের নেতাদের সঙ্গে মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী তাঁর বক্তব্যে সন্ত্রাস, জঙ্গিবাদ ও উগ্রবাদবিরোধী জনসচেতনতামূলক কার্যক্রমে ইমামদের অংশগ্রহণ ও ভূমিকার প্রশংসা করেন। তিনি বলেন, ইমাম ও খতিবরা তাঁদের খুতবা, বয়ান ও ওয়াজ মাহফিলের আলোচনার মাধ্যমে দেশের মানুষকে সচেতন করছেন। ফলে এসব অপতৎপরতা রোধে বাংলাদেশ ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে।

এ সময় প্রতিমন্ত্রী আলেমদের ঐক্যবদ্ধ প্ল্যাটফর্ম গড়ে তোলার ওপর বিশেষ গুরুত্ব দেন। তিনি বলেন, দেশের সর্বস্তরের ওলামায়ে কেরাম, পির-মাশায়েখের ঐক্যবদ্ধ হওয়ার কোনো বিকল্প নেই।

ধর্ম প্রতিমন্ত্রী আলেমদের বিভিন্ন দাবি পূরণ বিষয়ে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরই মধ্যে কওমি, আলিয়া ও পির-মাশায়েখসহ সব ধারার ধর্মীয় নেতৃবৃন্দ এবং আলেমসমাজের বিভিন্ন দাবি-দাওয়া পূরণ করেছেন। দেশের বহুসংখ্যক ইবতেদায়ি মাদরাসাসহ অনেক মাদরাসা এমপিওভুক্ত করেছেন। ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন। কওমি মাদরাসার দাওরায়ে হাদিসকে মাস্টার্সের মান দিয়ে বিল পাস করেছেন। দারুল আরকাম মাদরাসা প্রতিষ্ঠা করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী দেশের সব ধারার ওলামায়ে কেরামের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে অত্যন্ত আন্তরিক। ওলামায়ে কেরামদেরকে সঙ্গে নিয়েই তিনি উন্নত বাংলাদেশ গঠনের অভিযাত্রায় এগিয়ে যেতে চান।’

জমিয়তুল মোদার্রেছীনের সভাপতি ও দৈনিক ইনকিলাব -এর সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময়সভায় আরো বক্তব্য দেন সংগঠনের মহাসচিব মাওলানা শাব্বির আহমদ মোমতাজি, সহসভাপতি ও করুনা মোকামিয়া কামিল মাদরাসা বরগুনার অধ্যক্ষ শাহ মোঃ মাহমুদুল হাসান ফেরদৌস, যুগ্ম মহাসচিব ও দারুন্নাজাত সিদ্দিকীয়া কামিল মাদরাসা ঢাকার অধ্যক্ষ আ খ ম আবু বকর সিদ্দিক, দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী প্রমুখ।

 

মন্তব্য



সাতদিনের সেরা