kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

বাদশাহি মসজিদে কোরআন শুনলেন ব্রিটিশ রাজদম্পতি!

ইসলামী জীবন ডেস্ক   

১৯ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাদশাহি মসজিদে কোরআন শুনলেন ব্রিটিশ রাজদম্পতি!

ব্রিটিশ রাজপরিবারের সদস্য প্রিন্স উইলিয়াম ও তাঁর স্ত্রী ক্যাট মিডলটন পাকিস্তানের বাদশাহি মসজিদ পরিদর্শন করেছেন। গত বৃহস্পতিবার দিনব্যাপী লাহোর সফরের সময় ঐতিহাসিক এই মসজিদ পরিদর্শন। এ সময় তাঁরা ধর্মীয় নেতাদের সঙ্গে একটি আন্তর্ধর্মীয় সংলাপে অংশ নেন এবং কোরআন তিলাওয়াত শোনেন।

মোগল আমলে নির্মিত বাদশাহি মসজিদ পাকিস্তানের ওয়ালিদ শহরে অবস্থিত। ১৯৬১ সালে প্রিন্স উইলিয়ামের দাদি রানি দ্বিতীয় এলিজাবেথ স্বামী প্রিন্স ফিলিপের সঙ্গে এবং তাঁর মা প্রিন্সেস ডায়ানা ১৯৯১ সালে বাদশাহি মসজিদ পরিদর্শন করেন। গণমাধ্যমে প্রকাশিত ছবি ও ভিডিও ক্লিপসে দেখা যায়, ক্যাট মিডলটন পাকিস্তানের ঐতিহ্যবাহী সালোয়ার-কামিজ ও দোপাট্টা পরিধান করেছেন এবং নামাজের মতো করে বসে কোরআন তিলাওয়াত শুনছেন।

একই দিনে তাঁরা শওকত খানম মেমোরিয়াল ক্যান্সার হাসপাতাল অ্যান্ড রিসার্চ সেন্টার পরিদর্শন করেন। হাসপাতালে তাঁরা ক্যান্সারে আক্রান্ত শিশুদের সঙ্গে সময় কাটান এবং হাসপাতালের বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন। প্রিন্স উইলিয়ামের মা প্রিন্সেস ডায়ানা ১৯৯৬ ও ১৯৯৭ সালে ক্যান্সার বিষয়ে সচেতনতা তৈরি এবং শওকত খানম মেমোরিয়াল হাসতাপালের ফান্ড গঠনের জন্য পাকিস্তান সফর করেন। পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে তাঁর ব্যক্তিগত বন্ধুত্বও ছিল। সূত্র : দ্য ইকোনমিকস

মন্তব্য



সাতদিনের সেরা