kalerkantho

সোমবার । ২৮ নভেম্বর ২০২২ । ১৩ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

আরো শেয়ার বিক্রি করবেন সিটি ব্যাংকের উদ্যোক্তা

হোসনে আরা আজিজ পাঁচ লাখ ৭৫ হাজার টাকার শেয়ার বিক্রি করবেন

নিজস্ব প্রতিবেদক   

৬ অক্টোবর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দ্য সিটি ব্যাংক লিমিটেডের উদ্যোক্তা হোসনে আরা আজিজ তাঁর নামে থাকা শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। তিনি পাঁচ লাখ ৭৫ হাজার টাকার শেয়ার বিক্রি করবেন। গত মঙ্গলবার তিনি এই ঘোষণা দেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞাপন

ডিএসই সূত্র জানায়, হোসনে আরার কাছে কম্পানির মোট পাঁচ লাখ ৭৯ হাজার ৪২৫টি শেয়ার আছে। এর মধ্য থেকে কম্পানিটির পাঁচ লাখ ৭৫ হাজার শেয়ার বিক্রি করবেন তিনি। এই উদ্যোক্তা আগামী ৩১ অক্টোবরের মধ্যে ডিএসই পাবলিক মার্কেটে উল্লিখিত পরিমাণ শেয়ার বিক্রি করতে পারবেন।

এর আগে গত ৪ আগস্ট হোসনে আরা আজিজ তাঁর কাছে থাকা কম্পানিটির মোট ১৫ লাখ ১১ হাজার ৯২৫টি শেয়ার থেকে ১০ লাখ শেয়ার বিক্রি করেন।

সিটি ব্যাংক ১৯৮৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটাগরিতে রয়েছে। ব্যাংকটির অনুমোদিত মূলধন দেড় হাজার কোটি টাকা। পরিশোধিত মূলধন এক হাজার ২০০ কোটি ৬১ লাখ টাকা। রিজার্ভে রয়েছে দুই হাজার ৪২ কোটি ৭৮ লাখ টাকা।

বর্তমানে ব্যাংকের মোট শেয়ার ১২০ কোটি ছয় লাখ ছয় হাজার ৭৪৩টি। এর মধ্যে ৩২.৫৭ শতাংশ শেয়ার রয়েছে উদ্যোক্তা পরিচালকদের হাতে। এ ছাড়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২৬.৩৪ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীদের কাছে ৪.৭৭ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে বাকি ৩৬.৩২ শতাংশ শেয়ার রয়েছে।

ডিএসইতে গতকাল সিটি ব্যাংক শেয়ারের সর্বশেষ ও সমাপনী দর ছিল ২২ টাকা ৮০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ২১ টাকা ৭০ পয়সা ও ৩০ টাকা ৬০ পয়সা।



সাতদিনের সেরা