kalerkantho

মঙ্গলবার । ২৯ নভেম্বর ২০২২ । ১৪ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইসিসিবিতে এশিয়ান ট্যুরিজম মেলা শুরু

তিন দিনব্যাপী মেলা চলবে ১ অক্টোবর পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক   

৩০ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানী ঢাকার ইন্টারন্যাশনাল কনভেশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হয়েছে তিন দিনের আন্তর্জাতিক পর্যটন মেলা নবম এশিয়ান ট্যুরিজম ফেয়ার (এটিএফ)। গতকাল বৃহস্পতিবার মেলার উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, ‘এটিএফের মাধ্যমে পর্যটন সংস্থাগুলো প্রচার-প্রচারণার এক বিশেষ সুযোগ পাবে। এ মেলার মাধ্যমে বাংলাদেশে পর্যটনশিল্পের এক নতুন সম্ভাবনা সৃষ্টি হবে।

বিজ্ঞাপন

আমরা সারা দেশে পর্যটকদের নিরাপত্তা দেব। সেই লক্ষ্যে আমরা কাজ করেছি। ’

পর্যটন বিচিত্রার সম্পাদক ও এশিয়ান ট্যুরিজম ফেয়ারের চেয়ারম্যান মো. মহিউদ্দিন হেলাল বলেন, আসন্ন পর্যটন মৌসুম সামনে রেখে এ মেলায় পর্যটকদের জন্য নানা রকমের বৈচিত্র্যময় অফার দেওয়া হচ্ছে। পর্যটকরা সাশ্রয়ী মূল্যে তাঁদের ভ্রমণের আগাম বুকিং দিতে পারবেন।

তিনি বলেন, দেশ ও আঞ্চলিক পর্যটনশিল্পের জন্য মেলাটি একটি সেতুবন্ধ তৈরি করবে এবং সব গন্তব্যে পর্যটকদের আনন্দ মিছিল ছড়িয়ে পড়বে।

পর্যটন বিচিত্রার আয়োজনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ পর্যটন করপোরেশন ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সার্বিক সহযোগিতায় এ মেলা হচ্ছে। তিন দিনব্যাপী এ মেলা চলবে ১ অক্টোবর পর্যন্ত। মেলা চালু থাকবে প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

এবারের মেলায় আটটি দেশ অংশ নিচ্ছে। বাংলাদেশ ছাড়াও নেপাল, থাইল্যান্ড, ভারত, ভুটান, মালয়েশিয়া, শ্রীলঙ্কা, লিথুয়ানিয়াসহ বিদেশি ৫০টির বেশি প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে।  

মেলায় রয়েছে পর্যটনবিষয়ক সেমিনার, শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বিজনেস টু বিজনেস মিটিং এবং শ্রীলঙ্কা ও বাংলাদেশের সাংস্কৃতিক অনুষ্ঠান।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. আলি কদর, টোয়াব সভাপতি শিবলুল আজম কোরেশী, ঢাকায় নিযুক্ত নেপাল, থাইল্যান্ড দূতাবাসের রাষ্ট্রদূত এবং মালয়েশিয়ার ঢাকাস্থ হাইকমিশনারসহ অন্যান্য দূতাবাসের প্রতিনিধিরা।



সাতদিনের সেরা