kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০২২ । ২৫ অগ্রহায়ণ ১৪২৯ । ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফ্লোর প্রাইসে আরো ১৬ কম্পানি

নিজস্ব প্রতিবেদক   

২৮ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দেশের শেয়ারবাজারে লেনদেনের পাশাপাশি সূচকের পতন অব্যাহত রয়েছে। টানা দরপতনের চাপে কম্পানিগুলোর শেয়ারদর যোগ দিচ্ছে ফ্লোর প্রাইসে (দরপতনের সর্বনিম্ন সীমা)। নতুন করে ফ্লোর প্রাইসে নেমেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আরো ১৬টি কম্পানি।

গতকাল মঙ্গলবারও শেয়ারবাজারে তালিকাভুক্ত ১৬৯টির কম্পানি ফ্লোর প্রাইসে ছিল।

বিজ্ঞাপন

নতুন ফ্লোর প্রাইসে ফেরা ১৬টি নিয়ে ফ্লোর প্রাইসে অবস্থান করা প্রতিষ্ঠানের সংখ্যা দাঁড়াল ১৭৪। গতকাল নতুন করে ফ্লোর প্রাইসে আসা ১৬টি প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে প্রগতি লাইফ, এক্সিম ব্যাংক, ফ্যাস ফাইন্যান্স, সোনারগাঁও টেক্সটাইল, গ্লোবাল ইনস্যুরেন্স, এশিয়া ইনস্যুরেন্স, ইসলামিক ফাইন্যান্স, গ্রিন ডেল্টা ইনস্যুরেন্স, এপেক্স ট্যানারি, পপুলার লাইফ, আলিফ ম্যানুফ্যাকচারিং, বঙ্গজ, ডমিনেজ স্টিল, কর্ণফুলী ইনস্যুরেন্স, প্রাইম লাইফ, কাসেম ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

এদিকে মঙ্গলবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২১.৯৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৪৮৯.০৫ পয়েন্টে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৭.৪২ এবং ডিএসই-৩০ সূচক ১৫.৪৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৪১৩.২৪ পয়েন্টে এবং ২ হাজার ৩১৬.৪১ পয়েন্টে। ডিএসইতে এক হাজার ৪৯০ কোটি ছয় লাখ টাকার লেনদেন হয়েছে, যা আগের কার্যদিবস থেকে ১৯৩ কোটি ৮৯ লাখ টাকা বেশি। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল এক হাজার ৩০০ কোটি ১৭ লাখ টাকা। ডিএসইতে ৩৭০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৬০টির, কমেছে ১৩৬টির এবং ১৭৪টির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৮.০৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ১৬৩.৭৩ পয়েন্টে। সিএসইতে ২৫৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।



সাতদিনের সেরা