kalerkantho

বৃহস্পতিবার । ১ ডিসেম্বর ২০২২ । ১৬ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইসিসিবিতে এটিএফ বৃহস্পতিবার

বিদেশি পর্যটক বাড়াতে সহজ করতে হবে আগমনী ভিসা

নিজস্ব প্রতিবেদক   

২৬ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিদেশি পর্যটক বাড়াতে সহজ করতে হবে আগমনী ভিসা

এটিএফের আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য দেন বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী

দেশের পর্যটনশিল্পকে এগিয়ে নিতে অন আগমনী ভিসা (ভিসা অন অ্যারাইভাল) সহজ করতে হবে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। তিনি বলেছেন, এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে কথা হয়েছে, যাতে লোকজন খুব সহজে বাংলাদেশে আসতে পারে।

গতকাল রবিবার রাজধানীর একটি হোটেলে আন্তর্জাতিক পর্যটন মেলা এশিয়ান ট্যুরিজম ফেয়ার (এটিএফ) উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

সংবাদ সম্মেলনে এশিয়ান ট্যুরিজম ফেয়ার আয়োজনের বিস্তারিত তুলে ধরেন পর্যটন বিচিত্রার সম্পাদক এবং এশিয়ান ট্যুরিজম ফেয়ারের চেয়ারম্যান মো. মাহিউদ্দিন হেলাল।

বিজ্ঞাপন

তিনি জানান, ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় আগামী বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিন দিনের এটিএফ। নবমবারের মতো অনুষ্ঠিত এই প্রদর্শনীতে আসন্ন নবম এশিয়ান ট্যুরিজম ফেয়ারে আটটি দেশ অংশগ্রহণ করতে যাচ্ছে। মেলায় থাকবে আসন্ন পর্যটন মৌসুমে দেশ ও বিদেশে বেড়ানোর বিভিন্ন ভ্রমণ অফার, হোটেল, রিসোর্ট বা প্যাকেজ বুকিংসহ বিশেষ ছাড়ের ব্যবস্থা। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে হোটেল, মোটেল, রিসোর্ট, ক্রুজলাইনস, এয়ারলাইনস, ট্যুর অপারেটর, থিম পার্কসহ বিনোদনের আরো অনেক প্রতিষ্ঠান।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, কভিড-১৯ পরবর্তী সময়ে পর্যটনশিল্পের পুনরুদ্ধারের জন্য এশিয়ান ট্যুরিজম ফেয়ারের আয়োজন অত্যন্ত সহায়ক ভূমিকা পালন করবে। দেশি-বিদেশি পর্যটকদের ভ্রমণে উৎসাহিত করবে।



সাতদিনের সেরা