kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

বিমানের গুয়াংজু ফ্লাইট বৃহস্পতিবার থেকে শুরু

নিজস্ব প্রতিবেদক   

১৭ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিমানের গুয়াংজু ফ্লাইট বৃহস্পতিবার থেকে শুরু

আগামী বৃহস্পতিবার থেকে চীনের গুয়াংজু রুটে যাত্রী পরিবহন শুরু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। চীনের অন্যতম এই গন্তব্যে আন্তর্জাতিক বিমান সংস্থার পাশাপাশি দেশীয় এয়ারলাইনসের মধ্যে ইউএস-বাংলা এয়ারলাইনস ফ্লাইট পরিচালনা করছে।

বিমান বাংলাদেশ সূত্র জানায়, বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে ফ্লাইট বিজি৩৬৬ স্থানীয় সময় বিকেল ৪টা ৪৫ মিনিটে চীনের গুয়াংজু বাইয়ুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। ফিরতি ফ্লাইট বিজি৩৬৭ ওই দিন গুয়াংজু বিমানবন্দর থেকে স্থানীয় সময় সন্ধ্যা ০৭:৪৫টায় উড্ডয়ন করে ঢাকায় পৌঁছাবে রাত ০৯:৩০টায়।

বিজ্ঞাপন

এদিকে গতকাল ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিংয়ের সঙ্গে বিমান বাংলাদেশ এয়ারলাইননের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. যাহিদ হোসেন সাক্ষাৎ করেন। ঢাকায় চীনা দূতাবাসে অনুষ্ঠিত এই সাক্ষাতে ঢাকা-গুয়াংজু রুটে বিমানের যাত্রীবাহী ফ্লাইট পরিচালনার বিষয়ে উভয়ের মধ্যে আলোচনা হয়। এ ছাড়া বিমানের এমডি ও সিইও চীনের রাষ্ট্রদূতের সঙ্গে ঢাকা-কুনমিং রুটে ফ্লাইট পরিচালনার বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। রাষ্ট্রদূত চীনে বিমানের নিয়মিত ফ্লাইট পরিচালনার বিষয়ে সন্তোষ প্রকাশ করেন এবং দুই দেশের মধ্যে বিমানের ফ্লাইট বাড়ানোর ব্যাপারে সহযোগিতার আশ্বাস দেন।

 



সাতদিনের সেরা