kalerkantho

বৃহস্পতিবার । ২৫ সেপ্টেম্বর ২০২২ । ১৪ আশ্বিন ১৪২৯ ।  ২ রবিউল আউয়াল ১৪৪৪

শেয়ারবাজারে লেনদেন কমেছে ২১৫ কোটি টাকা

চতুর্থ দিনেও দরপতন

নিজস্ব প্রতিবেদক   

১২ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শেয়ারবাজারে আগের দিনের ধারাবাহিকতায় বৃহস্পতিবারও সূচকের পতন হয়েছে। এ নিয়ে দরপতন চতুর্থ দিনে গড়াল। এদিন লেনদেন এবং বেশির ভাগ কম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের পাশাপাশি লেনদেনের পরিমাণও কমেছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার বাজারটিতে লেনদেন হয়েছে ৫৮৩ কোটি ৭৬ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ৭৯৯ কোটি ৪৮ লাখ টাকা। সে হিসেবে লেনদেন কমেছে ২১৫ কোটি ৭২ লাখ টাকা।

বাজার পর্যালোচনা করে দেখা গেছে, ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩২ পয়েন্ট কমে ৬১৪৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৮ পয়েন্ট কমে ১৩৪৫ পয়েন্টে, ডিএস৩০ সূচক ১৬ পয়েন্ট কমে ২১৯৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে ৩৭৮টি কম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ৯৬টির, কমেছে ১৬৬টির এবং অপরিবর্তিত আছে ১১৬টির।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৮৫৯ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১০৫ পয়েন্ট কমে ১৮১২৭ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৯৩ পয়েন্ট কমে ১৩২৬৩ পয়েন্টে অবস্থান করছে।

ফ্লোর প্রাইস থাকছে : শেয়ারের ফ্লোর প্রাইস তুলে নেওয়ার আপাতত চিন্তা নেই বলে জানিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিভিন্ন অনলাইন প্ল্যাটফরমে ফ্লোর প্রাইস নিয়ে গুজব ছড়ানো হচ্ছে জানতে পারার পর গতকাল বৃহস্পতিবার বিএসইসির অফিশিয়াল ফেসবুক পেজে এসংক্রান্ত একটি পোস্ট দেওয়া হয়েছে।

বাজারে এমন গুজব ছড়ানোর ফলে শেয়ারবাজারে টানা দরপতন হয়।



সাতদিনের সেরা