kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

সেমিনারে বক্তারা

পোলট্রি শিল্পের উন্নয়নে ব্র্যান্ডিংয়ে গুরুত্ব দেওয়ার পরামর্শ

নিজস্ব প্রতিবেদক   

৫ জুলাই, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নিরাপদ ও টেকসই পোলট্রি শিল্পের জন্য ব্র্যান্ডিংয়ের বিষয়টি গুরুত্ব দিয়ে বিবেচনা করার আহবান জানিয়েছেন বক্তারা। গত রবিবার রাতে রাজধানীর সোনারগাঁও হোটেলে ‘নিরাপদ ও টেকসই পোলট্রি উৎপাদন : প্রত্যাশা ও পরিকল্পনা’ শীর্ষক নীতিনির্ধারণী আলোচনাসভায় তাঁরা এই আহবান জানান। ওয়ার্ল্ডস পোলট্রি সায়েন্স অ্যাসোসিয়েশন-বাংলাদেশ শাখা এই আলোচনাসভার আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

বিজ্ঞাপন

সভায় বক্তারা বলেন, দুই-একটি প্রতিষ্ঠান ছাড়া ভোক্তা পর্যায়ে পোলট্রি মাংস এবং ডিম নিয়ে আস্থার অভাব রয়েছে। এই অবস্থা থেকে উত্তরণে ব্রান্ডিংয়ের ওপর গুরুত্ব দিতে হবে। সোনালি মুরগি নিয়ে আস্থা কিছুটা থাকলেও ব্রয়লার মুরগির গুণগত মান নিয়ে দ্বিধা রয়েছে ভোক্তাদের। যে দেশের মানুষ একটি পদ্মা সেতু করতে পারে তারা নিরাপদ ও টেকসই পোলট্রি শিল্পও করতে পারবে বলে মন্তব্য করেন বক্তারা।

প্রধান অতিথির বক্তব্যে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম নিরাপদ ও টেকসই পোলট্রি উৎপাদনে সরকার সব ধরনের সহায়তা দেবে জানিয়ে বলেন, ‘পোলট্রি খাতের উন্নয়নের জন্য রাষ্ট্রের পক্ষ থেকে যত ধরনের পৃষ্ঠপোষকতা ও সহায়তা দেওয়া দরকার বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সেটা করবে। ’



সাতদিনের সেরা