kalerkantho

বৃহস্পতিবার । ১১ আগস্ট ২০২২ । ২৭ শ্রাবণ ১৪২৯ । ১২ মহররম ১৪৪৪

সন্তানদের কম্পানির নেতৃত্বে আনছেন মুকেশ আম্বানি

বাণিজ্য ডেস্ক   

১ জুলাই, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সন্তানদের কম্পানির নেতৃত্বে আনছেন মুকেশ আম্বানি

বড় ছেলে আকাশ আম্বানির সঙ্গে বাবা মুকেশ আম্বানি

ভারতের অন্যতম শীর্ষ ধনী ও রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি এবার নিজের সন্তানদের কম্পানির দায়িত্বে নিয়ে আসছেন। বড় ছেলে আকাশ আম্বানিকে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের শাখা রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেডের চেয়ারম্যান করা হয়েছে। আর কন্যা ইশা আম্বানিকে রিলায়েন্সের খুচরা বিক্রয় শাখা রিলায়েন্স রিটেইলের চেয়ারপারসন করার প্রস্তুতি নিচ্ছেন আম্বানি।  

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের পক্ষ থেকে জানানো হয়, ২৭ জুন রিলায়েন্স জিও ইনফোকমের পরিচালক পদ থেকে ইস্তফা দেন মুকেশ আম্বানি।

বিজ্ঞাপন

ঠিক কী কারণে তিনি সরে গেলেন, তা সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়নি। তবে মনে করা হচ্ছে, পরবর্তী প্রজন্মের হাতে কম্পানির নেতৃত্বের ভার তুলে দিতেই ইস্তফার সিদ্ধান্ত নিয়েছেন ৬৫ বছর বয়সী মুকেশ আম্বানি।

এদিকে নিজের ইস্তফার পরপরই সন্তানদের কম্পানির শীর্ষ পদে নিয়ে আসার প্রক্রিয়া দৃশ্যমান হয়। ভারতীয় গণমাধ্যম জানায়, আম্বানির পদত্যাগের পর ছেলে আকাশকে রিলায়েন্স জিওর পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নিযুক্ত করা হয়। এর আগে আকাশ রিলায়েন্স জিও ইনফোকমের পরিচালনা পর্ষদের সদস্য ছিলেন। আর দুই-এক দিনের মধ্যে রিলায়েন্স রিটেইলের বোর্ডসভা শেষে কন্যা ইশা আম্বানিকে প্রতিষ্ঠানটির চেয়ারপারসন করা হতে পারে। এত দিন রিলায়েন্স রিটেইলের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন ইশা। গত বছর রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের বার্ষিক সভায় নিজের সন্তানদের হাতে আরো বেশি দায়িত্ব তুলে দেওয়ার আভাস দিয়েছিলেন মুকেশ আম্বানি। তার পর থেকে এত দিন এটা নিয়ে প্রকাশ্যে কিছু জানাননি তিনি। চলতি মাসে আনুষ্ঠানিকভাবে নিজে দায়িত্ব থেকে সরে গিয়ে বড় ছেলেকে এগিয়ে দিলেন। সূত্র : এনডিটিভি



সাতদিনের সেরা