kalerkantho

বুধবার । ২৯ জুন ২০২২ । ১৫ আষাঢ় ১৪২৯ । ২৮ জিলকদ ১৪৪৩

আইসিসিবিতে ‘বেস্ট অব ইন্ডিয়া এক্সপো’

নিজস্ব প্রতিবেদক   

২৪ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ভারতীয় পণ্য এবং তাদের পরিষেবাগুলোর প্রচার ও প্রদর্শনীর জন্য রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) তিন দিনব্যাপী ‘বেস্ট অব ইন্ডিয়া এক্সপো ২০২২’ শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে বেস্ট অব ইন্ডিয়া এক্সপোর উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে সালমান এফ রহমান বলেন, এই ধরনের সহযোগিতামূলক উদ্যোগে দুই দেশের অর্থনৈতিক সম্পর্ক আরো বেগবান হবে। সেই সঙ্গে দেশীয় ও আন্তর্জাতিক ব্যবসার ক্ষেত্রে নতুন নতুন বাজার সৃষ্টিতে ভূমিকা পালন করবে।

বিজ্ঞাপন

বিশেষ অতিথির বক্তব্যে ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, এই এক্সপো ভারত ও বাংলাদেশের সম্পর্ককে আরো সুসংগঠিত করবে এবং বাণিজ্যের ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধি করবে।

প্রদর্শনীর আয়োজক সংস্থা ‘দ্য ফেডারেশন অব ইন্ডিয়ান এক্সপোর্ট অর্গানাইজেশনের ভাইস প্রেসিডেন্ট খালিদ খান বলেন, এই আয়োজন ভারত ও বাংলাদেশের মধ্যে বাণিজ্যের নতুন সংযোজন। এতে ভারতের হস্তশিল্প ও তাঁত, তুলা ও পাট, গৃহস্থালিসামগ্রী, টেকসই ভোক্তাসামগ্রী, প্লাস্টিকসামগ্রী, প্রকৌশলসামগ্রী, খাদ্য ও কৃষিপণ্য ও নির্মাণসামগ্রী প্রদর্শন করা হবে।



সাতদিনের সেরা