kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

বিএসটিআইয়ে আসছে ৮৯ ল্যাবরেটরি

নিজস্ব প্রতিবেদক   

২৩ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএসটিআইয়ে আসছে ৮৯ ল্যাবরেটরি

বিশ্ব মেট্রোলজি দিবসের আলোচনায় শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন

পণ্যের মান, ওজন ও পরিমাপের ক্ষেত্রে বিশ্বমানের সেবা নিশ্চত করতে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনে (বিএসটিআই) আরো অত্যাধুনিক ৮৯টি ল্যাবরেটরি স্থাপন করা হচ্ছে বলে জানান শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। তিনি বলেন, বিএসটিআই সক্ষমতার দিক থেকে অনেকদূর এগিয়ে গেছে। বিএসটিআই পণ্যের মান প্রণয়ন, পরীক্ষণ, মান সনদ প্রদান, সঠিক ওজন ও পরিমাপের নিশ্চয়তাবিধান, ম্যানেজমেন্ট সিস্টেমস সনদ প্রদানের পাশাপাশি দেশীয় পণ্যের রপ্তানি বৃদ্ধির জন্য এরই মধ্যে হালাল সার্টিফিকেট প্রদান শুরু করেছে।

গতকাল রাজধানীর তেজগাঁওয়ের বিএসটিআই প্রধান কার্যালয়ে বিশ্ব মেট্রোলজি দিবস-২০২২ উপলক্ষে বিএসটিআই আয়োজিত ‘ডিজিটাল যুগে পরিমাপ’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

বিজ্ঞাপন

বিএসটিআইয়ের মহাপরিচালক মো. নজরুল আনোয়ারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, শিল্পসচিব জাকিয়া সুলতানা এবং এফবিসিসিআইয়ের সিনিয়র সহসভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন পরিচালক (মেট্রোলজি) মো. সাজ্জাদুল বারী। এ ছাড়া অনুষ্ঠানে শিল্প মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শিল্পমন্ত্রী বলেন, বিএসটিআইয়ের টেস্ট রিপোর্ট যাতে আন্তর্জাতিক পর্যায়ে গ্রহণযোগ্য হয়, সে লক্ষ্যে সরকার ও বিএসটিআই কাজ করে যাচ্ছে।



সাতদিনের সেরা