kalerkantho

বৃহস্পতিবার । ৩০ জুন ২০২২ । ১৬ আষাঢ় ১৪২৯ । ২৯ জিলকদ ১৪৪৩

কারিগরি প্রকল্প অনুমোদনের ক্ষমতা কমল পরিকল্পনামন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক   

১৮ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কারিগরি প্রকল্প অনুমোদনের ক্ষমতা কমল পরিকল্পনামন্ত্রীর

পরিকল্পনামন্ত্রী

কারিগরি উন্নয়ন প্রকল্প অনুমোদনে ক্ষমতা কমানো হয়েছে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের। প্রকল্প অনুমোদনের ক্ষেত্রে পরিকল্পনামন্ত্রীর ক্ষমতা কমিয়ে গতকাল মঙ্গলবার পরিকল্পনা কমিশনের নতুন পরিপত্রের অনুমোদন দেওয়া হয়েছে। নতুন পরিপত্র অনুযায়ী, ৫০ কোটি টাকার বেশি কারিগরি উন্নয়ন প্রকল্প অনুমোদন দিতে পারবেন না তিনি। আগে কারিগরি প্রকল্প অনুমোদনের ক্ষেত্রে কোনো বাধা ছিল না পরিকল্পনামন্ত্রীর।

বিজ্ঞাপন

গতকাল জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সভায় আগামী অর্থবছরের উন্নয়ন বাজেট অনুমোদন দেন প্রধানমন্ত্রী ও এনইসি চেয়ারপারসন শেখ হাসিনা। এ সময় তিনি পরিকল্পনা কমিশনের নতুন পরিপত্রের অনুমোদনও দেন। সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী, প্রতিমন্ত্রী ও পরিকল্পনাসচিব সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিকল্পনাসচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী বলেন, কারিগরি প্রকল্পে হাজার কোটি টাকা পর্যন্ত অনুমোদন করে দিতে পারতেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। কিন্তু এখন তিনি কারিগরি বা উন্নয়ন প্রকল্প যা-ই হোক ৫০ কোটি টাকার বেশি অনুমোদন দিতে পারবেন না। এনইসি সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান পরিকল্পনাসচিব। তিনি আরো বলেন, আগে কারিগরি প্রকল্প অনুমোদনের ক্ষেত্রে কোনো বাধা ছিল না। কিন্তু এখন ৫০ কোটি টাকার বেশি প্রকল্প হলে একনেক সভায় অনুমোদন নিতে হবে।



সাতদিনের সেরা