kalerkantho

শুক্রবার ।  ২৭ মে ২০২২ । ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৫ শাওয়াল ১৪৪

চট্টগ্রাম-কুয়েত রুটে উড়ল জাজিরা এয়ার

চট্টগ্রাম থেকে সরাসরি মধ্যপ্রাচ্যে ফ্লাইট

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রাম থেকে সরাসরি মধ্যপ্রাচ্যে ফ্লাইট

এবার চট্টগ্রাম-কুয়েত রুটে সরাসরি যাত্রীবাহী ফ্লাইট শুরু করেছে কুয়েতের শীর্ষ বিমান সংস্থা জাজিরা এয়ারওয়েজ। গতকাল সোমবার ১৫৫ জন যাত্রী নিয়ে চট্টগ্রাম থেকে কুয়েতের উদ্দেশে যাত্রা করেছে। প্রাথমিকভাবে সপ্তাহে তিনটি ফ্লাইট চালাবে বিমান সংস্থাটি; যাত্রী চাহিদা বাড়লে পরবর্তী সময়ে ফ্লাইট বাড়বে।

গতকাল চট্টগ্রামের পাঁচতারা হোটেল র‌্যাডিসন ব্লুতে এক সংবাদ সম্মেলনে এই তথ্য দেন বিমান সংস্থাটির ভাইস প্রেসিডেন্ট (মার্কেটিং ও কাস্টমার এক্সপেরিয়েন্স) এন্ড্রু ওয়ার্ড ও ভাইস প্রেসিডেন্ট (সেলস) রবীন্দ্রন বারাথান।

বিজ্ঞাপন

জাজিরা এয়ারের বাংলাদেশি এজেন্ট জেট এভিয়েশনের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ ইউসুফ ওয়ালিদ বলেন, ‘প্রথম ফ্লাইটেই আমরা পূর্ণ যাত্রী নিয়ে যাত্রা শুরু করেছি। ফ্লাইটের বেশির ভাগ যাত্রীই মধ্যপ্রাচ্যের বিভিন্ন গন্তব্যে গেছেন। ’ তিনি বলেন, চট্টগ্রাম থেকে কুয়েত হয়ে মধ্যপ্রাচ্যে যাওয়া যাত্রীদের বিশ্বের বিভিন্ন গন্তব্যে যাওয়ার এটি বড় সুযোগ।

জানা গেছে, চট্টগ্রাম-কুয়েত রুটে জাজিরা এয়ারের ফ্লাইট শুরুর কথা ছিল ফেব্রুয়ারির শুরুতে। বাংলাদেশ থেকে মধ্যপ্রাচ্য রুটে যাত্রী চাহিদা ব্যাপক থাকায় সেই সুযোগ লুফে নিতে সময় এগিয়ে এনে ২৪ জানুয়ারি থেকেই ফ্লাইট শুরু করে বিমান সংস্থাটি। চট্টগ্রাম থেকে একজন যাত্রীর ছয় ঘণ্টা ৫০ মিনিটের কুয়েতযাত্রায় বিমানভাড়া হচ্ছে সর্বনিম্ন সাড়ে ৩৪ হাজার টাকা। এর ফলে চট্টগ্রাম থেকে কুয়েতে গিয়ে সেখান থেকে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, কাতারসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে কম খরচে যাওয়ার সুযোগ তৈরি হয়েছে।



সাতদিনের সেরা