kalerkantho

বৃহস্পতিবার । ১৩ মাঘ ১৪২৮। ২৭ জানুয়ারি ২০২২। ২৩ জমাদিউস সানি ১৪৪৩

অর্থ মন্ত্রণালয়ে বৈঠক

সূচকের উত্থানে বাড়ল লেনদেন

নিজস্ব প্রতিবেদক   

৮ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পুঁজিবাজার নিয়ে অর্থ মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) বৈঠকের খবরে সূচক ও লেনদেন বেড়েছে। গতকাল মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৭০ পয়েন্ট বেড়ে ৭ হাজার ৪৮ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ১৫ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২৫ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১ হাজার ৪৮০ ও ২ হাজার ৬৬০ পয়েন্টে অবস্থান করছে। মঙ্গলবার ডিএসইতে এক হাজার ৩৩১ কোটি চার লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে।

বিজ্ঞাপন

আগের কার্যদিবসের চেয়ে ডিএসইতে ৪৪৪ কোটি টাকার লেনদেন বেড়েছে। আগের দিন ডিএসইতে ৮৮৭ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছিল। মঙ্গলবার ডিএসইতে ৩৬৫টি কম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে বেড়েছে ২৭৪টি, কমেছে ৬৯টি এবং অপরিবর্তিত রয়েছে ৩২টি কম্পানির শেয়ারের দাম। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৬০৬ পয়েন্টে।

অর্থ মন্ত্রণালয়ের বৈঠক : এদিকে অর্থ মন্ত্রণালয়ে দুই নিয়ন্ত্রক সংস্থার বৈঠকে নানা বিষয় আলোচনা হলেও এখনো সিদ্ধান্ত হয়নি বলে গণমাধ্যমকে জানিয়েছেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব এবং শেয়ারবাজার কার্যক্রম সমন্বয় ও তদারকি কমিটির আহ্বায়ক মফিজ উদ্দীন আহমেদ। গতকাল মঙ্গলবার সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত বৈঠকে বাংলাদেশ ব্যাংক, বিএসইসি, এনবিআর, ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) মনোনীত প্রতিনিধিসহ অর্থ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



সাতদিনের সেরা