kalerkantho

বুধবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৮। ১ ডিসেম্বর ২০২১। ২৫ রবিউস সানি ১৪৪৩

ইন্টারনেট ব্যাংকিংয়ে গ্রাহক বাড়ল ১ লাখ

নিজস্ব প্রতিবেদক   

২৬ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



করোনার প্রাদুর্ভাবের পর থেকে দেশে ইন্টারনেট ব্যাংকিংয়ের জনপ্রিয়তা বেড়েছে। প্রতি মাসেই এ সেবায় যুক্ত হচ্ছেন হাজার হাজার গ্রাহক। বাড়ছে লেনদেনের পরিমাণও। বাংলাদেশ ব্যাংকের তথ্য বলছে, গত সেপ্টেম্বর মাসে এ সেবায় প্রায় এক লাখ গ্রাহক যুক্ত হয়েছেন। লেনদেন আগের মাসের চেয়ে প্রায় ৮২ কোটি টাকা বেড়েছে। 

সংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, সরাসরি ব্যাংকে গিয়ে ব্যাংকিং সেবা গ্রহণের যে স্বাভাবিক অভ্যাস, সেটি করোনার কারণে পরিবর্তন করেছেন অনেক গ্রাহক। মূলত সময় ও খরচ সাশ্রয়ী হওয়ায় ঝামেলামুক্ত এই প্রযুক্তিভিত্তিক ব্যাংকিং সেবা গ্রহণ করতেই বেশি আগ্রহী হয়ে উঠছেন গ্রাহকরা। এ কারণে প্রতি মাসেই বাড়ছে ইন্টারনেট ব্যাংকিং সেবা গ্রহণকারী গ্রাহকের সংখ্যা।

বাংলাদেশ ব্যাংকের তথ্য বলছে, গত সেপ্টেম্বর মাসে ইন্টারনেটভিত্তিক ব্যাংকিং সেবা গ্রহণকারী গ্রাহকের সংখ্যা দাঁড়িয়েছে ৩৮ লাখ ৮৭ হাজার ৮৮, আগস্টে যা ছিল ৩৭ লাখ ৮৭ হাজার ১৫৫। ফলে এক মাসের ব্যবধানে ইন্টারনেটভিত্তিক ব্যাংকিং সেবার গ্রাহকসংখ্যা বেড়েছে প্রায় ৯৯ হাজার ৯৩৩। আর গত বছরের সেপ্টেম্বর এ সেবায় গ্রাহকসংখ্যা ছিল ৩০ লাখ ১৪ হাজার ৪১৯।

অন্যদিকে গত সেপ্টেম্বর মাসে ইন্টারনেটভিত্তিক ব্যাংকিং লেনদেন হয় ১০ হাজার ৯০৭ কোটি টাকা, যা আগস্ট মাসে ছিল ১০ হাজার ৮২৫ কোটি টাকা। ফলে এক মাসের ব্যবধানে লেনদেন বেড়েছে প্রায় ৮২ কোটি টাকা।



সাতদিনের সেরা