kalerkantho

বুধবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৮। ১ ডিসেম্বর ২০২১। ২৫ রবিউস সানি ১৪৪৩

বাংলায় ভয়েস সেবা আনছে ব্যাংক এশিয়া

নিজস্ব প্রতিবেদক   

২৬ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাংলায় ভয়েস সেবা আনছে ব্যাংক এশিয়া

মো. আরফান আলী

গ্রাহকসেবা আরো নিশ্চিত ও সহজ করতে বাংলাদেশে প্রথমবারের মতো ভয়েস ব্যাংকিং সেবা আনতে যাচ্ছে ব্যাংক এশিয়া। সেখানে গ্রাহক বাংলায় কথা বলে ছোটখাটো লেনদেন এবং তাঁর ব্যাংক হিসাব জানতে পারবেন।

গতকাল ব্যাংক এশিয়ার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক সংবাদ সন্মেলনে এসব তথ্য জানান প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক মো. আরফান আলী। ১৯৯৯ সালের ২৭ নভেম্বর একটি ‘সুন্দর আগামীর জন্য’ স্লোগানে যাত্রা শুরু করে ব্যাংক এশিয়া। আগামী ২৭ নভেম্বর ব্যাংকটি পালন করবে ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী। তিনি বলেন, ‘গ্রাহকের নিরাপত্তার জন্য ভয়েস ব্যাংকিং সেবা নিয়ে কাজ করছি গত ২৬ মার্চ থেকে। পরীক্ষামূলক কাজগুলো করে আসছি। আশা করি, ১৬ ডিসেম্বর আমরা এই সেবাটি উন্মুক্ত করতে পারব। এই সেবাটির অন্যতম প্রধান একক বৈশিষ্ট্য হলো এই ভয়েস ব্যাংকিংয়ে কোনো ইন্টারনেট কানেকটিভিটি লাগবে না। ফিচার ফোনেও কথা বলে ব্যাংকিংসেবা নিতে পারবেন।’

ডিজিটাল করেন্সির কথা উল্লেখ করে তিনি বলেন, ‘ব্যাংক এশিয়া ডিজিটাল কারেন্সি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করছে, যা শুধু ব্যাংক এশিয়ার মধ্যে। যা দিয়ে সহজে ক্ষুদ্র ও মাঝারি ধরনের ফ্যাইন্যান্সিং করা যাবে।’ সংবাদ সন্মেলনে আরো উপস্থিত ছিলেন ব্যাংকের ডিএমডি ও প্রধান পরিচালন কর্মকর্তা মোহাম্মদ বোরহান উদ্দিন।



সাতদিনের সেরা